রিজওয়ানকে টি-২০-এর ব্র্যাডম্যান বলে দাবি শাহিনের, তবে পরিসংখ্যানে সবার থেকে পিছিয়ে তিনিই

Avatar

Published on:

Mohammad Rizwan Bradman of T20 Cricket

বিশ্ব ক্রিকেটের মানচিত্রে বর্তমানে টি-টোয়েন্টি ফরম্যাট যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছে। ফলে এই ফরম্যাটে ধারাবাহিকভাবে দুরন্ত পারফরম্যান্স করে নিজেকে ধরে রাখাও অনেক বড়ো বিষয়ে। পাকিস্তানের ক্রিকেটে বর্তমানে ব্যাটসম্যান হিসাবে বাবর আজমের পর মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তবে এবার রিজওয়ান টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০০ রান পূর্ণ করলেও তাকে সোশ্যাল মিডিয়ায় ট্রোলের মুখে পড়তে হল।

পাকিস্তান আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এখন নিউজিল্যান্ডের (Pakistan vs New Zealand Match) বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজে মুখোমুখি হয়েছে। এই সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে মাঠে নেমে বর্তমান দলের সহ অধিনায়ক মহম্মদ রিজওয়ান টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০০ রান পূর্ণ করেন। এই ইনিংসের আগে তার ৩০০০ রান পূরণ করতে ১৯ রান বাকি ছিল। বাবর আজমের পর টি-টোয়েন্টি ক্রিকেটে রিজওয়ান পাকিস্তানের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। এছাড়াও তিনি বর্তমানে ভারতের সূর্যকুমার যাদব এবং ইংল্যান্ডের ফিল সল্টের পরে আইসিসি টি-টোয়েন্টি ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে আছেন।

এই মাইলফলক স্পর্শ করার পর মহম্মদ রিজওয়ানের সতীর্থ তারকা পেসার শাহীন আফ্রিদি (Shaheen Afridi) নিজের এক্স অ্যাকাউন্টে লেখেন, “মুহাম্মাদ রিজওয়ানকে শুভেচ্ছা। তিনি টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান এবং পাকিস্তানের সুপারম্যান কারণ তিনি ৩০০০ টি-টোয়েন্টি রান পূর্ণ করেছেন। আপনার পারফরম্যান্সের প্রভাব খেলায় অনেক পরিবর্তন এনেছে এবং সমালোচকদের চুপ করিয়ে দিয়েছে। চ্যাম্পিয়ন! এইভাবেই এগিয়ে চলুন। আপনি অনেকের জন্য অনুপ্রেরণা।”

এরপরই রিজওয়ানকে ব্র্যাডম্যানের সঙ্গে তুলনা করায় অনেকেই সোশ্যাল মিডিয়ায় ট্রোল করছেন। কারণ তিনি ৩০০০ টি-টোয়েন্টি রান পূর্ণ করতে বিশ্বের সমস্ত ব্যাটসম্যানের থেকে সবচেয়ে বেশি বল খেলেছেন। রিজওয়ান এই রান স্পর্শ করতে নিয়েছেন ২.৩৪৯ বল। অন্যদিকে এখনও পর্যন্ত ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে যেখানে ১৯০ টি ছয় মেরেছেন সেখানে মহম্মদ রিজওয়ানের ব্যাট থেকে এখনও পর্যন্ত মাত্র ৮২ টি টি-টোয়েন্টি ছয় এসেছে।

সঙ্গে থাকুন ➥