DY Patil T20 Tournament: আইপিএলের আগে জ্বলে‌ উঠলেন গাব্বার, ভালো খেলেও একটুর জন্য হলো শতরান হাতছাড়া

Updated on:

Shikhar Dhawan score 99 runs off 55 ball

২০২৪ আইপিএলের (IPL 2024) আগে ডিওয়াই পাতিল টি-টোয়েন্টি কাপ (DY Patil T20 Cup) এখন জমে উঠেছে। শেষ প্রস্তুতি হিসাবে ক্রিকেটাররা এই টুর্নামেন্টে দুরন্ত পারফরম্যান্স করে নিজেদের তৈরি করছেন। আজ ডিওয়াই পাতিল টি-টোয়েন্টি কাপের ১৮ তম ম্যাচে ডিওয়াই পাতিল ব্লু সিএজি-এর (DY Patil Blue vs CGA Match) বিপক্ষে মাঠে নামে। এই ম্যাচে শিখর ধাওয়ান (Shikhar Dhawan) মাঠে নেমে দুরন্ত ব্যাটিং করে মুগ্ধ করলেন।

ম্যাচের প্রথম ইনিংসে ডিওয়াই পাতিল ব্লুয়ের হয়ে ওপেনিং করতে নেমে অভিজিৎ তোমার (Abhijeet Tomar) এবং শিখর ধাওয়ান দুরন্ত ব্যাটিং শুরু করেন। অভিজিৎ ২০ বলে ৩১ রান করলেও শিখর ধাওয়ান একাই স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। তবে এরপর শিখরের সঙ্গে আয়ুশ বাদোনি (Ayush Badoni) এবং দিনেশ কার্তিক (Dinesh Karthik) ব্যাটিং করতে নেমে সেইভাবে প্রভাব ফেলতে পারেননি।

এর সঙ্গেই শিখর ধাওয়ান শতরান করতে না পারলেও ৫১ বলে ৮ টি চার এবং ৬ টি ছয়ের মাধ্যমে অপরাজিত ৯৯ রান করেন। এর ফলে ডিওয়াই পাতিল ব্লু ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে নেয়। তবে দ্বিতীয় ইনিংসে সিএজি দুরন্ত শুরু করে। দলের হয়ে বরুণ লাভান্দের (Varun Lavande) ব্যাট থেকে ৫৩ বলে ৭৩ রান এবং সানবীর সিংয়ের (Sanveer Singh) ব্যাট থেকে ২৭ বলে অপরাজিত ৪৫ রান আসে। এর সঙ্গেই সিএজি ১৯.১ ওভারে প্রয়োজনীয় রান তুলে নিয়ে ৬ উইকেটে বিশাল জয় নিশ্চিত করে নেয়।

অন্যদিকে শিখর ধাওয়ান দীর্ঘদিন ধরে ভারতীয় জাতীয় দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তবে সাম্প্রতিক সময় তিনি ধারাবাহিকভাবে জাতীয় দলে জায়গা করে নিতে পারছেন না। এর সঙ্গেই গত বছর আইপিএলে শিখর ধাওয়ান পাঞ্জাব কিংসের (Punjab Kings) হয়ে দুরন্ত ফর্মে ছিলেন। তিনি ১১ ম্যাচে ৩৭৩ রান সংগ্রহ করে দলকে এগিয়ে নিয়ে যান। আজকে এই তারকা ব্যাটসম্যানের অসাধারণ পারফরমেন্সের পর পাঞ্জাব কিংসের ভক্তরা আইপিএলে নতুন করে আত্মবিশ্বাস ফিরে পেল।

সঙ্গে থাকুন ➥