HomeSport'ইতিহাসের পুনরাবৃত্তি করেছি', আমেরিকার বিরুদ্ধে হারের পর ফুটে উঠল শোয়েব আখতারের দুঃখ

‘ইতিহাসের পুনরাবৃত্তি করেছি’, আমেরিকার বিরুদ্ধে হারের পর ফুটে উঠল শোয়েব আখতারের দুঃখ

টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) বড় আপসেটের শিকার হয়েছে পাকিস্তান। বাবর আজমের (Babar Azam) নেতৃত্বাধীন পাকিস্তান সুপার ওভারে আয়োজক আমেরিকার কাছে পরাজিত হয়। সুপার ওভারে মোহাম্মদ আমিরের বিপক্ষে ১৮ রান তোলে যুক্তরাষ্ট্রের ব্যাটসম্যানরা। জবাবে পাকিস্তানের ব্যাটসম্যানরা করতে পারেন মাত্র ১৩ রান। এর ফলে নিজেদের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় ওলটপালট ঘটায় আমেরিকা।

পাকিস্তানের পরাজয় তাদের ভক্ত ও সাবেক ক্রিকেটারদের হতাশ করেছে। পাকিস্তানের পরাজয়ে হতাশা প্রকাশ করেছেন ক্রিকেট ইতিহাসের দ্রুততম বোলার হিসেবে বিবেচিত শোয়েব আখতার (Shoaib Akhter)। সোশ্যাল মিডিয়ায় নিজের একটি ভিডিও শেয়ার করেছেন আখতার। ক্যাপশনে তিনি লিখেছেন- “দুঃখিত ও হতাশ।” তিনি বলেন, ”পাকিস্তানের জন্য এটা হতাশাজনক পরাজয়। যুক্তরাষ্ট্রের কাছে হেরে আমাদের শুরুটা ভালো হয়নি। আমরা ১৯৯৯ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে যেভাবে ইতিহাসের পুনরাবৃত্তি করেছিলাম, সেভাবে ইতিহাসের পুনরাবৃত্তি করবো। দুর্ভাগ্যজনকভাবে পাকিস্তান কখনোই জয়ের যোগ্য ছিল না। যে কারণে আমেরিকা এত ভালো খেলেছে। তারা সব সময় কমান্ডিং পজিশনে ছিলেন। আমির ও শাহিন যথাসাধ্য চেষ্টা করেছেন।”

আমেরিকার বিপক্ষে প্রথমে ব্যাট করে লড়াই চালায় পাকিস্তান। ২০ ওভারে ৭ উইকেটে মাত্র ১৫৯ রান করতে পেরেছিল তারা। অধিনায়ক বাবর আজম ৪৩ বল মোকাবেলা করে ৪৪ রান করেন। লোয়ার অর্ডারে শাহিন আফ্রিদির ২৩ রান করে দলকে দেড়শ’র গণ্ডি পেরিয়ে নিয়ে যান। আমেরিকার শুরুটা ভালোই হয়েছিল। এক সময় ১৪ ওভারে তাদের স্কোর ছিল ১১১ রান। এখান থেকেই ঘুরে দাঁড়ায় পাকিস্তান। কিন্তু ম্যাচের শেষ বলে চার মেরে সুপার ওভারে নিয়ে যান নিতীশ কুমার। যেখানে আমেরিকা প্রথমে ব্যাটিংয়ে ভালো খেলা দেখিয়েছে এবং তারপর সৌরভ নেত্রাওয়ালকরের বোলিংয়ের কারণে পাকিস্তানকে হারের মুখ দেখতে হয়েছে।

RELATED ARTICLES

Most Popular