HomeSportShreyas Iyer IPL 2024: আমার কথা কেউ বিশ্বাস করেনি… আইপিএল ফাইনালের আগে ক্ষোভ প্রকাশ আইয়ারের

Shreyas Iyer IPL 2024: আমার কথা কেউ বিশ্বাস করেনি… আইপিএল ফাইনালের আগে ক্ষোভ প্রকাশ আইয়ারের

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে ভারতকে ফাইনালে নিয়ে যাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)। বিরাট কোহলি ও অধিনায়ক রোহিত শর্মার পর দলের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। যেকোনও বিশ্বকাপে ভারতের হয়ে চার নম্বরে ব্যাট করা খেলোয়াড়দের মধ্যে তার পারফরম্যান্স ছিল সবচেয়ে ভালো।

কিন্তু, বিশ্বকাপের পর আইয়ারের কেরিয়ারে কঠিন সময় আসে। পিঠের ইনজুরির পাশাপাশি টেস্ট ফরম্যাটে তার পারফরম্যান্সের গ্রাফ নামতে শুরু করে। দক্ষিণ আফ্রিকা সফর ও ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে ভালো কিছু করতে পারেননি তিনি। বাজে ফর্মের কারণে টেস্ট দল থেকে বাদ পড়েন। কিছুদিন পরে বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ দেওয়া হয় তাকে।

যদিও আইপিএলে পুরানো শ্রেয়াস আইয়ারকেই খুঁজে পাওয়া গেছে। তার দল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) আজ আইপিএল ২০২৪ ফাইনালে তৃতীয় শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবে। ফাইনালের আগে ভারতীয় তারকা ক্রিকেটর স্বীকার করেছেন যে টেস্ট ফর্ম্যাটে তার সমস্যা ছিল, তবে তার পুরো ফোকাস ছিল আইপিএলে সেরাটি দেওয়ার দিকে। তিনি সেটা করতে পেরেছেন বলে মনে করেন।

যদিও শ্রেয়াস হতাশা প্রকাশ করে বলেছেন যে লোকে তার পিঠের চোট বিশ্বাস করেনি। তিনি বলেন, ‘দীর্ঘতম ফরম্যাটে বিশ্বকাপের পর আমি অবশ্যই সংগ্রাম করছিলাম। আমি যখন আমার উদ্বেগ প্রকাশ করলাম, তখন কেউই বিশ্বাস করতে চাইনি।’ ভারতের হয়ে ১২৪ ম্যাচ খেলা এবং ৪ হাজারেরও বেশি রান করা শ্রেয়াস বলেছেন যে তিনি অতীতের দিকে মনোনিবেশ করার চেয়ে তার নিয়ন্ত্রণাধীন বিষয়গুলিতে মনোনিবেশ করতে পছন্দ করেন। তিনি আরো জানান ‘যখন আইপিএল কাছাকাছি আসছিল, আমি শুধু নিজের সেরাটা দিতে চেয়েছিলাম। এক্ষেত্রে আমরা আমাদের পরিকল্পনা ও কৌশল বাস্তবায়ন করতে সক্ষম হয়েছি।’

RELATED ARTICLES

আরও পড়ুন