HomeSportমাঝপথেই সফর শেষ গিল-আবেশদের, রিঙ্কুকে রেখে এই দুই তারকাকে বিশ্বকাপ থেকে‌ বাড়ি...

মাঝপথেই সফর শেষ গিল-আবেশদের, রিঙ্কুকে রেখে এই দুই তারকাকে বিশ্বকাপ থেকে‌ বাড়ি পাঠালো ভারতীয় দল

গ্রুপপর্বের একটি ম্যাচ বাকি থাকতেই সুপার ৮ পর্বে জায়গা করে নিয়েছে ভারত। শনিবার ফ্লোরিডায় কানাডার বিরুদ্ধে শেষ গ্রুপ ম্যাচ খেলবে তারা।

চলতি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) ইতিমধ্যে প্রতিটি দল কমপক্ষে ২-৩ টি ম্যাচ খেলে নিয়েছে। এই মুহূর্তে বেশ কিছু দল সুপার ৮ পর্বের জন্য নিজেদের যোগ্যতা অর্জন করে নিয়েছে। তাদের মধ্যে একটি দল হল ভারতীয় দল (Team India)। প্রথমে আয়ারল্যান্ডকে হারিয়ে এই টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু করেছিলো ভারতীয় দল। তারপর পাকিস্তান এবং ইউএসএর মতো দলগুলিকে হারিয়ে ‘এ’ গ্রুপের প্রথম দল হিসাবে সুপার ৮ এর যোগ্যতা অর্জন করেছে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল।

গ্রুপপর্বের একটি ম্যাচ বাকি থাকতেই সুপার ৮ পর্বে জায়গা করে নিয়েছে ভারত। শনিবার ফ্লোরিডায় কানাডার বিরুদ্ধে (India vs Canada) শেষ গ্রুপ ম্যাচ খেলবে তারা। আর এই গ্রুপ ম্যাচ খেলা হলেই তারপরেই দেশের উদ্দেশ্যে রওনা হবেন স্ট্যান্ডবাই হিসাবে ভারতীয় দলের সাথে থাকা শুভমান গিল (Shubman Gill) এবং আবেশ খান (Avesh Khan)। ভারতীয় দল নিউইয়র্কের ড্রপ ইন পিচে খেলতে সমস্যা বোধ করছিলো। তাই প্রত্যেককে দলের সাথে রেখেছিল ম্যানেজমেন্ট।

যেহেতু নিউইয়র্কে খেলার পালা শেষ, এবার ওয়েস্ট ইন্ডিজে বাকি ম্যাচগুলি খেলবে ভারতীয় দল। তাই শুভমান গিলকে এবং আবেশ খানকে ভারতে ফেরানোর সিদ্ধান্ত বিসিসিআইয়ের। যদিও এতদিন মূল স্কোয়াডের সাথে অনুশীলন নিচ্ছিলেন তারা। দলের কোনো ক্রিকেটার চোট পেলে সেক্ষেত্রে জায়গা হতে পারতো তাদের৷ যাই হোক, দলের সাথে তাদের পুরো টুর্নামেন্টে থাকার পরিকল্পনা থাকলেও, ম্যানেজমেন্ট এই মুহূর্তে তাদের ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

তবে শুভমান গিল এবং আবেশ খান কানাডার বিরুদ্ধে ম্যাচের পর ভারতের উদ্দেশ্যে ফ্লাইট ধরলেও, দলের সাথে রিজার্ভ প্লেয়ার হিসাবে পুরো টুর্নামেন্ট থাকবেন রিঙ্কু সিং (Rinku Singh) এবং খলিল আহমেদ (Khaleel Ahmed)। এই মুহূর্তে প্রত্যেককে দেশে ফেরাতে চাইছেন না রাহুল দ্রাবিড়রা (Rahul Dravid)। যদি সত্যিই মিডিল অর্ডার এবং বোলারদের মধ্যে কেউ চোট পান, তাহলে সেই জায়গায় রিঙ্কু কিংবা খলিলকে দেখা যেতে পারে৷ অন্যদিকে যেহেতু, ওপেনার হিসাবে যশস্বী জয়সওয়াল বেঞ্চে রয়েছেন এবং জসপ্রীত বুমরাহ ও মহম্মদ সিরাজের মতো দুইজন ডান-হাতি বোলার ভালো পারফরমেন্স করছেন, তাই গিল এবং আবেশকে দেশে ফেরানো হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular