অধিনায়কের ইনিংস শুরু করতে না করতেই বাঁধা, চেন্নাই ম্যাচের পর বড় জরিমানার শিকার শুভমান

Published on:

IPL 2024 Gujarat Titans Captain Shubman Gill Fined

প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে জয় পেলেও গতকাল আইপিএলে (IPL 2024) গুজরাট টাইটান্স (Gujarat Titans) চেন্নাই সুপার কিংসের কাছে বিশাল ব্যবধানে হারের সম্মুখীন হয়। অধিনায়ক এবং ব্যাটসম্যান হিসাবে ব্যর্থ হওয়ার পর গুজরাটের শুভমান গিল (Shubman Gill) এবার আরও বিপাকে পড়লেন। ম্যাচে ধীর ওভার রেটের জন্য এই বছর আইপিএলে প্রথম অধিনায়ক হিসাবে তাকে শাস্তির মুখে পড়তে হল।

গতকাল গুরুত্বপূর্ণ ম্যাচে গুজরাট টাইটান্স প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এরপর চেন্নাই ব্যাট করতে নেমে বিধ্বংসী ফর্মে শুরু করে। দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড এবং রাচিন রবীন্দ্রর ব্যাট হাতে নিজেদের ছন্দে ছিলেন। ম্যাচে দুজনেই যথাক্রমে ৪৬ রান করেন। এরপর শিবম দুবের দুরন্ত ২৩ বলে ৫১ রানে ভর করে চেন্নাই ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৬ রান সংগ্রহ করে নেয়। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে গুজরাট প্রথম থেকে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে যায়।

একমাত্র দলের হয়ে সাই সুদর্শন লড়াই চালালেও শেষ পর্যন্ত চেন্নাই ৬৩ রানে বিশাল জয় তুলে নেয়। অন্যদিকে গতকাল ম্যাচের সময় বিভিন্ন কারণে বিলম্বিত করায় গুজরাট টাইটান্সের অধিনায়ক শুভমান গিলকে আইপিএল গভর্নিং কাউন্সিল জরিমানা করল। তিনি প্রথম এই বছর আইপিএলের অধিনায়ক যিনি ধীরে ওভার রেটের জন্য শাস্তির মুখে পড়লেন। এর ফলে গিলকে ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

আইপিএলের একটি বিবৃতিতে বলা হয়েছে, “যেহেতু আইপিএলের ন্যূনতম ওভার রেট অপরাধ সংক্রান্ত আচরণবিধির অধীনে এটি তার দলের এই মরসুমের প্রথম অপরাধ ছিল তাই গিলকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।” উল্লেখ্য গুজরাট টাইটান্স এখন ২ ম্যাচে ২ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট তালিকায় ৬ নম্বরে অবস্থান করছে। তারা এই টুর্নামেন্টের পরবর্তী ম্যাচে ৩১ মার্চ রবিবার সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামবে।

সঙ্গে থাকুন ➥