HomeSportIND vs IRE: বিশ্বকাপের প্রথম ম্যাচেই তান্ডব বুমরাহ-হার্দিকদের, মাত্র ৯৬-তে সপাট আইরিশরা

IND vs IRE: বিশ্বকাপের প্রথম ম্যাচেই তান্ডব বুমরাহ-হার্দিকদের, মাত্র ৯৬-তে সপাট আইরিশরা

আজ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024) এর প্রথম ম্যাচ খেলতে নেমেছে ভারতীয় দল (Team India)। প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে (India vs Ireland) টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। আর এই বোলিং করার সিদ্ধান্ত নিয়ে আইরিশদের মাত্র ৯৬ রানের বান্ডিল করলো ব্লু-ব্রিগেড। ভারতকে জিততে হলে ৯৭ রান তুলতে হবে।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা একেবারে নিজেদের পছন্দমতো করতে পারেননি আইরিশ ব্যাটাররা। ভারতীয় বোলিং লাইনআপের সামনে প্রথম থেকে ধসে যায় আয়ারল্যান্ডের ব্যাটিং ইউনিট। ইনিংসের তৃতীয় ওভার তথা অর্শদীপ সিংয়ের (Arshdeep Singh) ওভারে আসে দুটি উইকেট। ওই ওভারে আয়ারল্যান্ডের দুই ওপেনার অ্যান্ড্রু বালবির্নি (৫ রান) এবং পল স্টার্লিংকে (২ রান) ফেরান তিনি।

পাওয়ারপ্লেতে দুই উইকেটের বিনিময়ে মাত্র ২৬ রানে শেষ করে আইরিশরা৷ টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এই ২৬ এরপর লোর্কান টাকার এবং হ্যারি ট্যাক্টর ক্রিজে এলেও, হ্যারি ট্যাক্টর ১৬ বল খেলে মাত্র ৪ রান করে জসপ্রীত বুমরাহ-র (Jasprit Bumrah) শিকার হন। এখান থেকে লোর্কান টাকার ব্যাক্তিগত ১০ রান করে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) বলে ফিরে যান। পরবর্তী ব্যাটার কুর্তিস ক্যাম্ফার ১২ রান করে হার্দিক পান্ডিয়ার পরবর্তী ওভারে আউট হয়ে যান। এদিকে ডকরেলকে ফেরান মহম্মদ সিরাজ।

এরপর বেরি ম্যাকার্থিও ও মার্ক অ্যাডার দুজনেই ব্যাট হাতে ব্যর্থ হন। অ্যাডারকে আউট করেন হার্দিক, অন্যদিকে ম্যাকার্থিকে ফেরান অক্ষর প্যাটেল। নিজের বলেই দুর্দান্ত ক্যাচ নেন তিনি। একসময় ৬০ রানের গন্ডি পার করা স্বপ্ন মনে হচ্ছিলো আয়ারল্যান্ডের কাছে। কিন্তু শেষমেষ গ্যারিথ ডেলানির (Gareth Delany) ১৪ বলে ২৬ রান এবং জোশুয়া লিটিলের (Joshua Little) ১৩ বলে ১৪ রানের ইনিংসের ভিত্তিতে ৯৬ রানে শেষ করে আয়ারল্যান্ড। একদিকে লিটিলকে ফেরান বুমরাহ, অন্যদিকে ডেলানি দুর্ভাগ্যবশত রানআউট হয়ে যান।

স্কোরকার্ড:

আয়ারল্যান্ড: ৯৬ (১৬ ওভার)

গ্যারিথ ডেলানি: ২৬(১৪)

হার্দিক পান্ডিয়া: ৪-১-২৭-৩

RELATED ARTICLES

Most Popular