তিনজন ভারতীয় তরুণ, যারা IPL-এ সেরা পারফরম্যান্স করে একেবারে টি-২০ বিশ্বকাপে আন্তর্জাতিক অভিষেক করতে পারেন

Avatar

Published on:

ICC T20 World Cup 2024

আইপিএল ২০২৪ (IPL 2024) এখন বিরাট উচ্চতায়। আর আইপিএল হল এমন একটি প্লাটফর্ম, যেখান তরুণ ক্রিকেটাররা নিজেদের প্রতিভা মেলে ধরার সু্যোগ পায়। এমন অনেকেই রয়েছেন, যারা এই আইপিএলে নিজেদের সেরাটা উজাড় করে দেওয়ার পর জাতীয় দলে ডাক পান। আজ আমরা দেখতে চলেছি, এবারের আইপিএলের এমন কিছু তরুণ আনক্যাপড ভারতীয় পারফর্মারকে, যারা এই আইপিএলের পরে হঠাৎ করেই আসন্ন টি-২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) আন্তর্জাতিক অভিষেক করতে পারেন। রইলো এমন তিনজনের সম্ভাব্য নাম।

১. রিয়ান পরাগ (Riyan Parag):

এবছর আইপিএলে ছন্দে থাকা উঠতি তরুণদের মধ্যে একজন হলেন রাজস্থান রয়্যালসের রিয়ান পরাগ। আসামের এই তরুণ বিগত বেশ কিছু বছর আইপিএল খেললেও, খুব একটা দৃষ্টি আকর্ষণ করতে পারেননি তিনি। কিন্তু এই বছর আইপিএলে বেশ ধারাবাহিকতার সাথেই খেলছেন তিনি। মাত্র ৪ টি ইনিংসে ৯২.৫ এর গড়ে ১৮৫ রান করেছেন এই তরুণ এবং স্ট্রাইকরেটও প্রায় ১৫৮। আশা করা হচ্ছে, আর কিছু ইনিংস ভালো খেললেই হঠাৎ করে টি-২০ বিশ্বকাপে সুযোগ পেতে পারেন তিনি।

২. মায়াঙ্ক যাদব (Mayank Yadav):

এই তালিকায় রয়েছেন, আর একজন তরুণ হলেন লখনউ সুপার জায়েন্টসের মায়াঙ্ক যাদব। যিনি নিয়মিতভাবে ১৫০ এর গতিতে বল করায় ব্যাটারদের ভালোই প্রভাবিত করছেন। এমনকি ১৫৭ এর গতিতে বল করেছেন তিনি। অভিষেকের প্রথম ২ ম্যাচে ৬ উইকেট নিয়ে মাত্র ২১ বছর বয়সেই ২ টি ম্যাচের সেরা পুরস্কার জিতে নিয়েছেন এই তারকা। যদি তিনি এইসময়ে চোট থেকে দূরে থাকতে পারেন, তাহলে আসন্ন টি-২০ বিশ্বকাপে তাকে ভারতীয় জার্সিতে দেখা যেতে পারে।

৩. অভিষেক শর্মা (Abhishek Sharma):

হঠাৎ করেই টি-২০ বিশ্বকাপে জায়গা করে নিতে পারে, এমনই আর একজন ভারতীয় তরুণ হলেন সানরাইজার্স হায়দ্রাবাদের ওপেনার অভিষেক শর্মা। এই বাঁ-হাতি তারকা এবার আইপিএলে ৫ ম্যাচে ৪০.২৫ এর গড়ে ১৬১ রান করেছেন। এছাড়া তার যে জিনিসটি সকলকে প্রভাবিত করেছে তা হল তার স্ট্রাইকরেট। প্রায় ২১৮ এর স্ট্রাইকরেটে রান করেছেন তিনি। পাওয়ারপ্লেতে দুরন্ত ইনিংসের সূচনা থেকে শুরু করে মাত্র ১৬ বলে অর্ধশতরান, সবকিছুই এবার আইপিএলে অর্জন করেছেন তিনি৷ এছাড়া তিনি বল হাতে কয়েক ওভার বল করে দিতে পারেন।

সঙ্গে থাকুন ➥