Virat Kohli: ধর্মশালায় মেঘের সাথে গর্জালেন কোহলিও, স্ট্রাইকরেটের সমালোচনা উড়িয়ে ঝোড়ো ইনিংস বিরাটের

Published on:

Virat Kohli IPL 2024

হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম ভারতীয় ক্রিকেট দল এবং আরসিবির অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) খুব পছন্দ করেছেন। সেটা আরও একবার প্রমাণ করলেন তিনি। পাঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে আরসিবির (RCB) চলতি ম্যাচে বিরাট কোহলি দুর্দান্ত ব্যাটিং করে ম্যাচের মধ্যমণি হয়ে ওঠেষ। তার স্ট্রাইক রেট নিয়ে যে প্রশ্ন উঠেছিল, তা আরও একবার উড়িয়ে দিলেন কোহলি তার ঝড়ো ব্যাটিং দিয়ে।

চলতি মরশুমে নিজের দ্বিতীয় সেঞ্চুরি ৮ রানে হাতছাড়া করলেন কোহলি। তবে তিনি যেভাবে ব্যাটিং করেছেন, সেটাও বিশ্বকাপের নিরিখে ভারতীয় দলের জন্য ভাল লক্ষণ। তবে সেঞ্চুরি মিস করার পর বিরাট কোহলি কিছুটা হতাশ হয়েছিলেন, এরপর নিরাশ হয়ে ডাগআউটে ফিরে যান তিনি।

পাঞ্জাব কিংসের বিরুদ্ধে আজ বিরাটকে প্রথম থেকেই অন্যরকম দেখাচ্ছিল। ৭টি চার ও ৬টি ছক্কার সাহায্যে মাত্র ৪৭ বলে ৯২ রান করেন তিনি। এই ইনিংসে তার স্ট্রাইক রেট ছিল ১৯৫.৪৭। শুধু তাই নয়, চলতি মরশুমে ৬০০-র বেশি রান করেছেন বিরাট। অরেঞ্জ ক্যাপের দৌড়ে সবার উপরে রয়েছেন তিনি। প্রসঙ্গত, বৃষ্টির কারণে ম্যাচ কিছুক্ষণের জন্য বন্ধ ছিল এবং মাঠেও শিলাবৃষ্টি হয়েছে।

পাঞ্জাব কিংস টস জিতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল, যা অনেকটাই ভুল প্রমাণিত হয়েছিল। ২০ ওভারে ৭ উইকেটে ২৪১ রান তোলে আরসিবি। পাঞ্জাবের সামনে এখন টার্গেট ২৪২ রানের। আরসিবির হয়ে সর্বোচ্চ ৯২ রান করেন কোহলি। রজত পতিদার ৫৫ ও ক্যামেরন গ্রিন ৪৬ রান করেন।

সঙ্গে থাকুন ➥