HomeSportVirat Kohli: বিশ্বকাপের আগেই বড় ধাক্কা ভারতীয় শিবিরে, প্রথম ম্যাচে অনিশ্চিত বিরাট কোহলি

Virat Kohli: বিশ্বকাপের আগেই বড় ধাক্কা ভারতীয় শিবিরে, প্রথম ম্যাচে অনিশ্চিত বিরাট কোহলি

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) আর হাতে গোনা কয়েকটি দিন বাকি থাকায় যোগ্যতা অর্জনকারী দলগুলি ইতিমধ্যেই আয়োজক দেশে পৌঁছানোর প্রস্তুতি শুরু করে দিয়েছে। গতকাল ভারতীয় দলের এক অংশ এই টুর্নামেন্টের জন্য মুম্বাই থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে রওনা হয়েছে। তবে আইপিএলের প্লে অফে থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বেড়িয়ে গেলেও এই দলের অন্যতম তারকা বিরাট কোহলি (Virat Kohli) গতকাল ভারতীয় দলের সঙ্গে ভ্রমণ করেননি। এমনকি প্রস্তুতি ম্যাচেও তাকে পাওয়া যাবে না।

২ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে আইসিসির অন্যতম জনপ্রিয় টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে চলেছে। এই টুর্নামেন্টে ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলগুলির সঙ্গে সঙ্গে ওমান, পাপুয়া নিউগিনি, উগান্ডার মতো দেশগুলিও যোগ্যতা অর্জন করায় ক্রিকেট সমর্থকদের মধ্যে অন্যরকম উন্মাদনা লক্ষ্য করা যাচ্ছে। উল্লেখ্য ব্লু বিগ্রেডরা এই টুর্নামেন্টে গ্ৰুপ ‘এ’-তে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, পাকিস্তান এবং আয়ারল্যান্ডের সঙ্গে অবস্থান করছে।

এই টুর্নামেন্টে শুরু আগেই গতকাল অধিনায়ক রোহিত শর্মার সাথে প্রধান কোচ রাহুল দ্রাবিড়, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর এবং আরও কয়েকজন ক্রিকেটার মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে উড়ে যান। ভ্রমণকারী দলের অন্যান্য খেলোয়াড়দের মধ্যে ছিলেন সূর্যকুমার যাদব, জসপ্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, মহম্মদ সিরাজ, আর্শদীপ সিং, খলিল আহমেদ, কুলদীপ যাদব এবং অক্ষর প্যাটেল। তবে বিরাট কোহলিরও এই দলের সঙ্গে যাওয়ার কথা থাকলেও তিনি যাননি। এমনকি তিনি ১ জুন বাংলাদেশের (India vs Bangladesh warm-up match) বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও অনুপস্থিত থাকবেন বলে জানা যাচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদন অনুসারে আরসিবি হতাশাজনক পারফরমেন্স করে প্লে অফের দৌড় থেকে ছিটকে যাওয়ায় পর বিরাট কোহলি বর্তমানে বিরতি নিয়েছেন। ফলে বিসিসিআই তার ভিসা অ্যাপয়েন্টমেন্টের সময় পরিবর্তন করেছে। বিসিসিআইয়ের একজন কর্মকর্তা এই বিষয়ে সংবাদ মাধ্যমকে বলেছেন, “কোহলি আমাদের আগেই জানিয়েছিলেন যে তিনি দেরিতে দলে যোগ দেবেন এবং সেই কারণেই বিসিসিআই তার ভিসা অ্যাপয়েন্টমেন্ট পরবর্তী তারিখের জন্য রেখেছে। তিনি ৩০ মে ভোরে নিউ ইয়র্কের উদ্দেশ্যে উড়ে যাবেন বলে আশা করা হচ্ছে। বিসিসিআই তার অনুরোধকে সম্মান জানায়।”

অন্যদিকে প্রতিবেদনে আরও যোগ করা হয়েছে যে রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন এবং মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়া নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে যাবেন। স্যামসন আসলে বোর্ডকে জানিয়েছিলেন যে দুবাইয়ে ব্যক্তিগত কাজ থাকায় তিনি নিউইয়র্কে দেরিতে পৌঁছাবেন। ভারতীয় দল ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু করবে।

RELATED ARTICLES

আরও পড়ুন