HomeSportWI vs PNG: নড়বড় করলেও টানটান ম্যাচে শেষ অবধি‌ জয় ওয়েস্ট ইন্ডিজের,...

WI vs PNG: নড়বড় করলেও টানটান ম্যাচে শেষ অবধি‌ জয় ওয়েস্ট ইন্ডিজের, জয় দিয়ে বিশ্বকাপের যাত্রা শুরু রাসেল-পুরানদের

ইতিমধ্যে শুরু হয়ে গেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) নবম আসর। ইউএসএ এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত হচ্ছে মেগা ইভেন্টটি। আজ এই মেগা ইভেন্টের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ এবং পাপুয়া নিউ গিনি (West Indies vs Papua New Guinea)। যেখানে পাপুয়া নিউ গিনিকে ৫ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু করলো ক্যারিবিয়ানরা।

আজ ওয়েস্ট ইন্ডিজের গুয়ানাতে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ক্যারিবিয়ান অধিনায়ক রভম্যান পাওয়েল (Rovman Powell)। প্রথমে ব্যাট করতে হয় পাপুয়া নিউ গিনিকে। আর প্রথমে ব্যাট করতে নেমে গুয়ানার ধীরগতির পিচে ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৩৬ রান করে তারা। যার মধ্যে সেসে বাউয়ের (Sese Bau) ব্যাট থেকে আসে ৪৩ বলে ৫০ রান এবং কিপলিন ডোরিগার (Kiplin Doriga) ব্যাট থেকে আসে ১৮ বলে ২৭ রান। অন্যদিকে বল হাতে আন্দ্রে রাসেল (Andre Russell) এবং আলজারি জোসেফ (Alzarri Joseph) ২ টি করে উইকেট শিকার করেন।

ওয়েস্ট ইন্ডিজকে তাদের মাটিতে জয় দিয়ে যাত্রা শুরু করার জন্য প্রয়োজন ছিল ২০ ওভারে ১৩৯ রান। আর তা তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই ফিরে যান জনসন চার্লস। অ্যালেই নাওয়ের বলে গোল্ডেন ডাকে ফিরে যান তিনি। এরপর বৃষ্টিতে খেলার মাঝে বাঁধা সৃষ্টি করেছিল, তবে সেটি খুব বেশিক্ষণের জন্য না। এই পরিস্থিতি দলের জয়ের দিকে একটু একটু করে এগিয়ে নিয়ে যান ব্রেন্ডন কিং (Brandon King) এবং নিকোলাস পুরান (Nicholas Pooran)। দুইজনে মিলে ৫৩ রানের মূল্যবান পার্টনারশিপ করেন, এরপর পুরানকে ফিরতে হয় ২৭ বলে ২৭ রান করে। তাকে আউট করেন জন কারিকো।

পরের ওভারেই আশাদ ভালার (Assad Vala) বলে ফিরতে হয় ব্রেন্ডন কিংকেও। খুব সুন্দর রান এগিয়ে নিয়ে গেলেও, ২৯ বলে ৩৪ করে ফিরতে হয় তাকে। এই পরিস্থিতি থেকে ম্যাচের হাল ধরেন রসটন চেজ (Roston Chase)। অন্যদিকে ক্যারিবিয়ান অধিনায়ক রভম্যান পাওয়েল, মাত্র ১৫ রান করে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। এরপর ক্রিজে এসে ব্যর্থ হন শেরফেন রাদারফোর্ডও, মাত্র ২ রান করে আশাদ ভালার শিকার হন তিনি। শেষে রসটন চেজের সাথ দিতে ক্রিজে আসেন আন্দ্রে রাসেল। তখনো ওয়েস্ট ইন্ডিজকে জিততে প্রয়োজন ছিল ৪ ওভারে ৪০ রান। শেষমেষ চেজের ২৭ বলে ৪২ রান এবং রাসেলের ৯ বলে ১৫ রানের ইনিংসে এক ওভার বাকি থাকতেই ওয়েস্ট ইন্ডিজকে জয় এনে দেয়।

ওয়েস্ট ইন্ডিজ বনাম পাপুয়া নিউ গিনি ম্যাচের স্কোরকার্ড (West Indies vs PNG Match Scorecard):

পাপুয়া নিউ গিনি: ১৩৬/৮ (২০ ওভার)

ওয়েস্ট ইন্ডিজ: ১৩৭/৫ (১৯ ওভার)

ম্যাচটি ওয়েস্ট ইন্ডিজ ৫ উইকেটে জয়লাভ করেছে।

RELATED ARTICLES

Most Popular