HomeSport'পয়সা নর্দমায় ভাসিয়ে দিয়েছে RCB', প্রথমে যারা যশকে নিয়ে হাসাহাসি করতো, তারাই...

‘পয়সা নর্দমায় ভাসিয়ে দিয়েছে RCB’, প্রথমে যারা যশকে নিয়ে হাসাহাসি করতো, তারাই আজ শুভেচ্ছা দিচ্ছে, জানালেন দয়ালের বাবা

আইপিএল ২০২৪-এ (IPL 2024) ১৮ মে রাতে যখন যশ দয়ালকে (Yash Dayal) শেষ ওভার দেওয়া হয়েছিল, তখন ধোনি (MS Dhoni) এবং রবীন্দ্র জাদেজা সামনে ছিলেন, যাদের দল চেন্নাই সুপার কিংসকে প্লে অফে নিয়ে যেতে মাত্র ১৭ রান দরকার ছিল। যশ যখন প্রথম বলে স্টেডিয়ামের ছাদে ছক্কা খেয়েছিলেন, তখন হয়তো তার গত বছরের ম্যাচের কথা মনে পড়ে যায়, যখন রিঙ্কু সিং পরপর পাঁচটি ছক্কা মেরে জয় ছিনিয়ে নিয়েছিলেন। কিন্তু এ বার ছিল যশ দয়ালের দিন, শেষ ওভারে নিজের সেরাটা ঢেলে আরসিবিকে আইপিএলের প্লে অফে জায়গা করে দেন‌ তিনি।

গত সিজনের পর গুজরাট টাইটান্সের তরফে ছেড়ে দেওয়া হয়েছিল যশ দয়ালকে। মিনি নিলামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangaluru) দল যখন তাকে নিলামে ৫ কোটি টাকায় কিনে নেয়, তখন সকলেই প্রশ্ন তুলেছিলেন। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে যশ দয়ালের বাবা চন্দ্রপাল বলেন, “আরসিবি যখন ৫ কোটি টাকায় যশকে নিয়েছিল, আমার মনে আছে কেউ বলেছিল, আরসিবি টাকা ড্রেনে ফেলে দিয়েছে। সবাই তাকে প্রত্যাখ্যান করেছে এবং আজ সেই একই মানুষ আহ্বানে অভিনন্দন জানাচ্ছে, বার্তা পাঠাচ্ছে।” পুরনো স্মৃতি স্মরণ করে বাবা বলেন, “সেই ভয়ঙ্কর স্বপ্ন আবার আসছিল যখন ধোনি প্রথম বলে ছক্কা মেরেছিল, তবে আমার ভিতর থেকে অনুভূতি হচ্ছিল যে এবার ভাল কিছু হবে। এটাই ভগবানের কৃপা।”

ঠিক ৪০৫ দিন আগে রিঙ্কুর এক ওভারে পাঁচটি ছক্কার পর যশের কেরিয়ার ভেঙে যেতে দেখে অসুস্থ হয়ে পড়েন তার মা রাধা দয়াল, কিন্তু এক ওভার বদলে দেয় সবকিছু। চেন্নাইয়ের বিরুদ্ধে জয়ের পর নিজের ইনস্টাগ্রাম পেজে রিঙ্কু লিখেছেন, ‘এটা ঈশ্বরের ইচ্ছা ছিল।’ যশ তার মাকে ভিডিও কল করে জিজ্ঞাসা করেন, “কেমন লাগছে?” যশ পরিবারে গভীর রাত অবধি উৎসব চলেছিল। বাবা চন্দ্রপল বলেন, তার ছেলে তার মাকে বলেছিলেন যে তিনি নিশ্চিত ছিল যে তিনি এমএস ধোনিকে জয়সূচক রান করতে দেবেন না।”

দয়াল বলেন, ‘আমাকে ১৯তম ওভার বল করতে বলা হয়েছিল, কিন্তু হঠাৎ ডিকে ভাইয়া (দীনেশ কার্তিক) ও ফাফ (ডু প্লেসি) কথাবার্তা বলে। তখন কী ব্যাপার বুঝতে পারিনি। তারপর বলা হয় যে লকি ১৯ তম ওভার বল করবে এবং আমি শেষ ওভার বল করব।” আরসিবির সমর্থকদের ধন্যবাদ জানিয়ে যশ বলেন, ‘ছোটবেলা থেকে এমন অনুভূতি কখনও হয়নি। যখনই আমি টিভিতে আরসিবির ম্যাচ দেখতাম, তখন মনে হয়নি যে আমি কখনও এই দলের অংশ হতে পারব। এটা আমার কাছে স্বপ্নের মতো। ভক্তরা অবিশ্বাস্য এবং কখনো দল ছেড়ে যায় না।”

RELATED ARTICLES

Most Popular