“মানুষের স্থিতি হারিয়েছিলাম”, রিঙ্কুর ৫ ছক্কার পর আরসিবিতে কামব্যাক করে প্রথম বয়ান যশ দয়ালের

Published on:

Yash Dayal Comeback Story

আইপিএলের (IPL 2024) ইতিহাসে একাধিক রেকর্ড, একাধিক ক্রিকেটারের দুরন্ত পারফরম্যান্স আমাদের মনে জায়গা করে আছে। তবে চলমান এই টুর্নামেন্টে গত বছর কলকাতা নাইট রাইডার্সের তারকা রিঙ্কু সিংয়ের (Rinku Singh) গুজরাট টাইটান্সের বিপক্ষে অবিশ্বাস্য ব্যাটিং ইনিংস বারবার আলোচনায় উঠে আসছে। প্রায় প্রতিটি ক্রিকেট বিশেষজ্ঞ রিঙ্কুর এই পারফরমেন্সের বিষয়ে নিজের মন্তব্য দিয়েছেন। এবার সেই ম্যাচে হতাশাজনক পারফর্মেন্স করা বোলার যশ দয়াল (Yash Dayal) নিজের অনুভূতি প্রকাশ করলেন।

এই বছর আইপিএলে দলগুলি নতুন করে একাদশ তৈরি করে টুর্নামেন্টে তাদের যাত্রা শুরু করেছে। অন্যদিকে আইপিএলের প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু চেন্নাই সুপার কিংসের কাছে হারের সম্মুখীন হয়। তবে গতকাল পাঞ্জাব কিংসের বিপক্ষে তারা দুরন্ত একটি জয় তুলে নিয়েছে। এর সঙ্গেই এই বছর গুজরাট টাইটান্স থেকে অন্যতম পেসার যশ দয়াল বেঙ্গালুরু দলে যোগ দিয়েছেন। তবে গত বছর তার করা বলে আইপিএলে গুরুত্বপূর্ণ একটি ম্যাচে রিঙ্কু সিংয়ের শেষ ওভারের শেষ ৫ বলে ৫ টি ছয় মারার ঘটনা এখনও যশের মনে ক্ষত হয়ে আছে।

এই ঘটনার পর তাকে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন রকম ভাবে সমালোচনার মুখে পড়তে হয়। এবার এই বিষয়ে যশ দয়াল এক সাক্ষাৎকারে বলেন, “গুজরাট বনাম কলকাতার ম্যাচের পর যখন ড্রেসিংরুমে ফিরলাম আমার খুব খারাপ লাগছিল। আমাকে বলা হয়েছিল সোশ্যাল মিডিয়া ব্যবহার না করতে। কিন্তু আমি কয়েকটি মন্তব্য দেখি। আমার পরিবারের সাথে কথা বলেছিলাম এবং আমি কষ্ট পাচ্ছিলাম। তারা জানে না আমি কোন পরিস্থিতি থেকে উঠে এসে এখানে ক্রিকেট খেলছি।”

তিনি আরও বলেন, “পরের দুই দিনে আমি অসুস্থ হয়ে পড়েছিলাম। আমার সেরে উঠতে এবং ফিরে এসে খেলায় মন সংযোগ করতে কিছুটা সময় লেগেছিল। তারপর বুঝতে পেরেছিলাম যে আমি এই অভিজ্ঞতা দিয়ে যাওয়া বিশ্বের প্রথম ব্যক্তি নই এবং আমি শেষ হব না। তাই এটিকে পিছনে রেখে আবার সামনে এগিয়ে যাওয়ার জন্য মনোযোগ দিয়েছি। এই ঘটনা আমায় আরও কঠিন পরিস্থিতিকে মোকাবেলা করার জন্য সাহায্য করবে।” উল্লেখ্য এই বছর বেঙ্গালুর হয়ে এখনো পর্যন্ত যশ দয়াল ২ ম্যাচে মোট ২ টি উইকেট সংগ্রহ করেছেন।

সঙ্গে থাকুন ➥