T20 World Cup 2024: বিশ্বকাপ শুরুর আগেই টুর্নামেন্টের চার সেমিফাইনালিস্ট বাছলেন যুবরাজ, বাদ দিলেন বড় দলকে

Avatar

Published on:

Yuvraj Singh T20 World Cup 2024

সময়ের সঙ্গে সঙ্গে বিশ্ব জুড়ে টি-টোয়েন্টি ক্রিকেটের জনপ্রিয়তা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। এর সঙ্গেই এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) একাধিক নতুন দেশকে নিজেদের দাপটের সঙ্গে খেলতে দেখা যাবে। এখন যোগ্যতা অর্জনকারী দলগুলি এই টুর্নামেন্টকে নিয়ে শেষ মূহুর্তের প্রস্তুতিতে ব্যস্ত। এবার সাম্প্রতিক সময়ের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে ভারতের কিংবদন্তি অলরাউন্ডার যুবরাজ সিং (Yuvraj Singh) আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সম্ভাব্য ৪ সেমিফাইনালিস্টকে বেছে নিলেন।

ভারত থেকে একাধিক তারকা ক্রিকেটার বিশ্ব মঞ্চে নিজেদের নাম উজ্জ্বল করেছেন। টি-টোয়েন্টি ক্রিকেটেও ব্লু বিগ্রেডদের দাপট সমানভাবে লক্ষ্য করা গেছে। ২০০৭ সালের উদ্বোধনী মরসুমেই মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারতীয় দল চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস তৈরি করে। এই টুর্নামেন্টে অলরাউন্ডার হিসাবে যুবরাজ সিং দুরন্ত ফর্মে ছিলেন। তিনি ইংল্যান্ডের বিপক্ষে একটি গুরুত্বপূর্ণ ম্যাচে ৬ বলে ৬ টি ছয় মেরে রীতিমতো হইচই ফেলে দিয়েছিলেন।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে যুবরাজ সিংকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হয়েছে। এবার‌ তিনি আসন্ন এই টুর্নামেন্টের ৪ সেমিফাইনালিস্টদের নাম প্রকাশ করতে গিয়ে প্রথমেই ভারতীয় দলের প্রসঙ্গ তুলে আনেন। উল্লেখ্য ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে পরাজিত হয়। যুবরাজ সিং মনে করছেন সূর্যকুমার যাদব যদি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তাহলে ভারতীয় দল আসন্ন বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়েও অনেকটা এগিয়ে থাকবে।‌

দ্বিতীয় দল হিসাবে যুবরাজ সিং অস্ট্রেলিয়াকে বেছে নিয়েছেন। অস্ট্রেলিয়া গত বছর একদিনের বিশ্বকাপে ভারতীয় দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। এছাড়াও তারা ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরার শিরোপা জয়লাভ করে নিয়েছিল। তৃতীয় সেমিফাইনালিস্ট হিসাবে ভারতীয় অলরাউন্ডার গত বছরের চ্যাম্পিয়ন দল ইংল্যান্ডকে এগিয়ে রেখেছেন। এছাড়াও তার মতে পাকিস্তান এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা করে নিতে পারে। উল্লেখ্য ২০২২ সালের শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান ফাইনালে ইংল্যান্ডের কাছে ৫ উইকেটে পরাজিত হয়।

সঙ্গে থাকুন ➥