Nitish Rana: ‘সারারাত ঘুমাতে পারিনি’, খেলার আগেরদিন উত্তেজনা সহ কেকেআর ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানালেন রানা

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এই বছর আইপিএলে (IPL 2024) প্রতিটা বিভাগেই দুরন্ত ফর্মে আছে। ফলে গতকাল তারা মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে টুর্নামেন্টের প্রথম দল…

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এই বছর আইপিএলে (IPL 2024) প্রতিটা বিভাগেই দুরন্ত ফর্মে আছে। ফলে গতকাল তারা মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে টুর্নামেন্টের প্রথম দল হিসাবে প্লে অফে জায়গা করে নিয়েছে। এর সঙ্গেই এই ম্যাচে চোট সারিয়ে নিতীশ রানা (Nitish Rana) আবার মাঠে ফিরে দুরন্ত একটি ইনিংস খেলেন। এবার ম্যাচ শেষে কলকাতার এই প্রাক্তন অধিনায়ক দলের সদস্যদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করলেন।

গতকাল বৃষ্টি বিঘ্নিত ম্যাচটি ২০ ওভারের পরিবর্তে ১৬ ওভারে কমিয়ে আনা হয়। ফলে কলকাতা নাইট রাইডার্স প্রথমে ব্যাট করতে নেমে দুরন্ত শুরু করার চেষ্টা করে। কিন্তু একের পর এক উইকেট হারিয়ে এক সময় তারা চাপের মুখে পড়ে যায়। সেই সময় ভেঙ্কটেশ আইয়ার এবং নিতীশ রানা দলের হয়ে হাল ধরেন। আইয়ারের ব্যাট থেকে ২১ বলে ৪২ রান এবং রানার ব্যাট থেকে ২৩ বলে ৩৩ রান আসে। এর ফলে নাইট বাহিনী শেষ পর্যন্ত ১৮ রানে জয় তুলে নেয়।

অন্যদিকে এই বছর আইপিএলে চোটের কারণে নিতীশ রানা প্রথম ম্যাচের পর দীর্ঘদিন একাদশের বাইরে ছিলেন। গতকাল এইরকম পারফরম্যান্সের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন,”আমি আমার দলকে ধন্যবাদ জানাতে চাই। আমি মনে করি না যে অন্য কোনো ফ্র্যাঞ্চাইজি আমাকে কেকেআরের মতো সমর্থন করতো। আমি ১০ টি ম্যাচ খেলতে পারেনি ফলে অন্য কোনও ফ্র্যাঞ্চাইজি এতদিনে প্রতিস্থাপনের জন্য সন্ধান শুরু করে দিতো। কেকেআরকে অসংখ্য ধন্যবাদ যে তারা আমার ওপর বিশ্বাস রেখেছে।”

নিতীশ রানা আরও বলেন, “শুক্রবার সারা রাত চিন্তায় রাতে ঘুমাতে পারিনি। আমি সম্ভবত ম্যাচের দিন সকাল ৭-৮ টায় ঘুমিয়েছিলাম। মনে হচ্ছিল যেন আমি আমার জীবনের প্রথম আইপিএল ম্যাচ খেলতে যাচ্ছি।” গতকাল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে জয় তুলে নেওয়ার পর কলকাতা নাইট রাইডার্স এখন ১২ ম্যাচের মধ্যে ৯ ম্যাচে জয় তুলে নিয়ে প্লে অফের প্রথম দল হিসাবে নিজেদের জায়গা করে নিয়েছে। তারা পরবর্তী ম্যাচে ১৩ ই মে গুজরাট টাইটান্সের বিপক্ষে মাঠে নামবে।