‘যতদিন বিরাট আছে আমরা ট্রফি পাবোনা’, লজ্জাজনক হারের পর স্বীকারোক্তি ভক্তদের

এই বছর আইপিএলের প্রথম ম্যাচেই চেন্নাই সুপার কিংসের বিপক্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৬ উইকেটে লজ্জাজনক হারের সম্মুখীন হয়।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bangaluru) আইপিএলের (IPL 2024) ইতিহাসে একাধিক গুরুত্বপূর্ণ ইনিংস সমর্থকদের উপহার দিলেও কোনোদিন চ্যাম্পিয়ন হতে পারেনি। তবে তারকা সমৃদ্ধ দলটি এই বছর টুর্নামেন্টে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে মাঠে নেমেছিল। কিন্তু আবারও গতকাল ঘরের মাঠে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) কাছে হেরে বেঙ্গালুরু ভক্তদের আবারও নিরাশ করে। এবার ম্যাচ শেষে স্টেডিয়ামের বাইরে সমর্থকদের হতাশার ছবি সোশ্যাল মিডিয়ায় সামনে এল।

এই বছর আইপিএলের প্রথম ম্যাচেই চেন্নাই সুপার কিংসের বিপক্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৬ উইকেটে লজ্জাজনক হারের সম্মুখীন হয়। এরপর ঘরের মাঠে প্রথম ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে দুরন্ত জয় তুলে নিলেও দলটি আবারও গতকাল কলকাতার কাছে পরাজিত হয়ে সমর্থকদের স্বপ্ন ভঙ্গ করে। ম্যাচের প্রথম ইনিংসে বিরাট কোহলির ৫৯ বলে ৮৩ রানে ভর করে বেঙ্গালুরু ৬ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৮২ রান সংগ্রহ করেছিল।

তবে দ্বিতীয় ইনিংসে সুনীল নারিন এবং ভেঙ্কটেশ আইয়ারের ব্যাটিং দাপটে কেকেআর মাত্র ১৬.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয়।‌ নারিন ২২ বলে ৪৭ এবং আইয়ার ৩০ বলে নিজের অর্ধশতরান পূরণ করেন। তবে এই ম্যাচ শেষে স্টেডিয়ামের বাইরে বেঙ্গালুরুর সমর্থকদের ক্ষোভ ধরা পড়ে। ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে। একজন সমর্থক বলছেন, “বেঙ্গালুরুর দলটি একেবারেই টাকা নষ্ট করা একটি দল।”

আর একজন সমর্থক বলছেন, “বিরাট কোহলি যতদিন‌ আছে‌ ততদিন আমরা কাপ আনতে পারবো না।” প্রতি বছর আইপিএলে বেঙ্গালুরুর সমর্থকদের নিয়ে বিভিন্ন মাধ্যমে মজা করা হলেও তারা দীর্ঘদিন ধরে দলের পাশে দাঁড়িয়ে নিজেদের সমর্থন দিয়ে এসেছে। তবে গতকাল দলের ব্যর্থতা স্বাভাবিকভাবেই তাদের মনবলকে দুর্বল করে দিয়েছে। অন্যদিকে এখন বেঙ্গালুরু ৩ ম্যাচের মধ্যে ২ ম্যাচে হারের সম্মুখীন হয়ে পয়েন্ট তালিকায় ২ পয়েন্ট নিয়ে ৬ নম্বর স্থানে আছে। এর সঙ্গেই তারা পরবর্তী ম্যাচে ২ এপ্রিল লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে মাঠে নামবে।