তিনজন পেসার, যারা ভবিষ্যতে জিমি অ্যান্ডারসনের মত ৭০০ টেস্ট উইকেটের মালিক হতে পারেন

এমন কিছু তারকা পেসার বিশ্বক্রিকেটে রয়েছেন, যারা ভবিষ্যতে টেস্ট ক্রিকেটে ৭০০ উইকেট নিয়ে জেমস অ্যান্ডারসনের রেকর্ড ভাঙ্গতে পারেন।

টেস্ট ক্রিকেটে (Test Cricket) ৭০০ উইকেট নেওয়া যে কোনো বোলারের স্বপ্ন হয়ে থাকে। এখনো পর্যন্ত বিশ্বক্রিকেটে তিনজন বোলার ওই পর্যায়ে গেছেন। মুথিয়া মুরালিথরন (Muttiah Muralitharan) এবং শেন ওয়ার্ন (Shane Warne) অনেকদিন আগেই এই মাইলফলক স্পর্শ করেছিলেন। কিন্তু ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন (James Anderson) কিছুদিন আগেই ভারতের বিরুদ্ধে পঞ্চম টেস্টে ৭০০ তম উইকেট নিয়ে এই এলিট ক্লাবে নিজের নাম অন্তর্ভুক্ত করেন। যাই হোক, এমন কিছু তারকা পেসার বিশ্বক্রিকেটে রয়েছেন, যারা ভবিষ্যতে টেস্ট ক্রিকেটে ৭০০ উইকেট নিয়ে অ্যান্ডারসনের রেকর্ড ভাঙ্গতে পারেন। দেখে নিন, এমন তিনজন সম্ভাব্য পেসারের নাম।

১. জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah):

এই তালিকায় প্রথমেই নাম আসছে অভিজ্ঞ ভারতীয় পেসার জসপ্রীত বুমরাহ-র। তার নিঁখুত ইয়ার্কার এবং ব্যাটারদের বিধ্বস্ত করা বোলিং এখনো পর্যন্ত অনেককেই পরাস্ত করেছে। তাছাড়া তিনি ভারতের জন্য সবচেয়ে বড় ম্যাচ জয়ী বোলার। বর্তমানে বুমরাহ-র টেস্ট উইকেটের সংখ্যা ১৫৯ টি। মাত্র ৩৬ টি টেস্ট ম্যাচ খেলেই এতটা পথ অতিক্রম করেছেন এই ৩০ বছর বয়সী তারকা।

২. প্যাট কামিন্স (Pat Cummins):

তালিকাতে রয়েছেন সম্প্রতি অজি অধিনায়কও। তিনিও লাল বলের দুর্দান্ত একজন বোলার। গতি এবং টেস্ট ক্রিকেট ধারালো বাউন্সারের জন্য পরিচিত এই অজি পেসার৷ যদি তিনি সাদা বলের ক্রিকেট ছেড়ে দিয়ে লাল বলে ফোকাস করেন, তাহলে অনায়াসে ৭০০ উইকেট ছাপিয়ে যেতে পারেন তিনি। বর্তমানে তার উইকেট সংখ্যা ৬২ টেস্ট ম্যাচ খেলে ২৬৯ টি।

৩. টিম সাউদি (Tim Southee):

সম্প্রতি কিউয়ি অধিনায়কের নামও রয়েছে এই সম্ভাব্য তালিকায়। তিনি বর্তমানে টি-২০ লিগগুলিতে খুব একটা ভালো পারফরমেন্স না করতে পারলেও, লাল বলের ক্রিকেটে তিনি নিঃসন্দেহে সেরা বোলার। যদি তিনিও সাদা বলের ক্রিকেট ছেড়ে লাল বলে ফোকাস করেন, তাহলে টেস্ট ক্রিকেটে ৭০০ উইকেট সংগ্রাহক হতে পারেন তিনি। বর্তমানে ১০০ টি টেস্ট ম্যাচ খেলে ৩৭৯ টি উইকেটের মালিক এই ৩৫ বছরের তারকা।