Redmi Pad 2: রেডমির নতুন ট্যাব লঞ্চ হচ্ছে শীঘ্রই, স্পেসিফিকেশন-ফিচার্সে চোখ বুলিয়ে নিন

Avatar

Published on:

Redmi Pad 2 Specifications

সাম্প্রতিক সময়ে ট্যাবলেটের ক্রমবর্ধমান চাহিদার দিকে লক্ষ্য রেখে রেডমি বেশ কিছু শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ডের মতোই গত অক্টোবর মাসে তাদের প্রথম ট্যাবলেট, Redmi Pad লঞ্চ করে। ডিভাইসটি বাজারে প্রত্যাশিত সাফল্য অর্জন করায় এবার শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ডটি পরবর্তী প্রজন্মের Redmi Pad 2-কে বাজারে আনার প্রস্তুতি শুরু করেছে। সম্প্রতি, একটি লিক আসন্ন ট্যাবলেটটির সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছে। আর এখন, Redmi Pad 2-এর র‍্যাম, স্টোরেজ কনফিগারেশন সম্পর্কিত বিশদ তথ্য মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) সার্টিফিকেশন ডেটাবেসে প্রকাশিত হয়েছে।

Redmi Pad 2 পেল FCC-এর অনুমোদন

নতুন রেডমি প্যাড ২ চলতি বছরের শেষের দিকে চীনে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এটি 23073RPBFL মডেল নম্বর সহ মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)- সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে৷ লিস্টিং অনুযায়ী, ট্যাবলেটটি তিনটি স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যাবে। এন্ট্রি-লেভেল মডেলটি ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ অফার করবে। এছাড়াও, কোম্পানি ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ একটি সংস্করণ লঞ্চ করবে। আর, রেডমি প্যাড ২-এর টপ-এন্ড ভ্যারিয়েন্টটিতে মিলবে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ।

ট্যাবলেটটি ২.৪ গিগাহার্টজ এবং ৫ গিগাহার্টজ – উভয় ব্যান্ডে ওয়াই-ফাই সাপোর্ট করবে বলে নিশ্চিত করা হয়েছে। রেডমি প্যাড ২ অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেসে রান করবে বলেও এফসিসি ডেটাবেসে উল্লেখ করা হয়েছে। এছাড়াও, তালিকাটি ইঙ্গিত করছে যে, রেডমি ভবিষ্যতে বিশ্ব বাজারেও প্যাড ২ লঞ্চ করার পরিকল্পনা করছে।

Redmi Pad 2-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

পূর্ববর্তী রিপোর্ট অনুযায়ী, রেডমি প্যাড ২ মডেলে 2K রেজোলিউশনের ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। সাশ্রয়ী মূল্যের হওয়ায় এই ট্যাবে সম্ভবত আইপিএস এলসিডি প্যানেল দেখা যাবে। ডিসপ্লেটির আকার ১০ থেকে ১১ ইঞ্চির মধ্যে থাকতে পারে, তবে কিছু সূত্র এতে নির্দিষ্টভাবে ১০.৯৫ ইঞ্চির স্ক্রিন থাকবে বলে ইঙ্গিত দিয়েছে আর রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ। অনুমান করা হচ্ছে যে, রেডমি প্যাড ২ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর দ্বারা চালিত হবে, যা উন্নত পারফরম্যান্স প্রদান করবে।

ক্যামেরার ক্ষেত্রে, Redmi Pad 2-এর রিয়ার প্যানেলে সিঙ্গেল ক্যামেরা সেন্সর থাকবে, খুব সম্ভবত এটি একটি ৮ মেগাপিক্সেলের লেন্স হবে। আর সেলফি এবং ভিডিও কলের জন্য, ট্যাবলেটটির সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অন্তর্ভুক্ত থাকতে পারে, যা সেল্ফ-পোর্ট্রেট এবং ভিডিয়ো কলিং এর জন্য পর্যাপ্ত গুণমান নিশ্চিত করবে। সর্বোপরি দীর্ঘ সময়ে ধরে ব্যবহার করার জন্য, Pad 2 একটি বড় ৮,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে।

সঙ্গে থাকুন ➥