Redmi Pad 2: রেডমির আসন্ন ট্যাবে কী কী ফিচার থাকবে? লিক করল নতুন রিপোর্ট

Avatar

Published on:

Redmi Pad 2 specifications leaked

দীর্ঘদিন ধরেই জল্পনা চলছে যে, রেডমি (Redmi) বর্তমানে একটি নতুন ট্যাবলেটের ওপর কাজ করছে। যা 23073RPBFG মডেল নম্বর সহ ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি (EEC)-এর সার্টিফিকেশন ডেটাবেসে দেখা গিয়েছিল। যদিও, লিস্টিংটি থেকে ট্যাবলেটের নাম বা স্পেসিফিকেশন প্রকাশ করেনি, তবে এটি Redmi Pad 2 নামে বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। আর এখন, এক নির্ভরযোগ্য টিপস্টার রেডমির এই আসন্ন ট্যাবে ব্যবহৃত প্রসেসরের নামটি প্রকাশ করেছেন, যা রেডমি প্যাডের অনুরাগীদের হতাশ করতে পারে। আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Redmi Pad 2-এর প্রসেসর বিভাগে কি খামতি দেখা যাবে ?

টিপস্টার ক্যাসপার স্ক্রেজিপেক দাবি করেছেন যে, রেডমি প্যাড ২ কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর দ্বারা চালিত হবে। তবে এই চিপটি সামগ্রিক পারফরম্যান্সের ক্ষেত্রে এর পূর্বসূরি, রেডমি প্যাড-এ ব্যবহৃত মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর তুলনায় পিছিয়ে রয়েছে। তুলনামূলকভাবে, হেলিও জি৯৯ প্রায় ১৬% উন্নততর জিপিইউ পারফরম্যান্স প্রদান করে এবং এটি আনটুটু (AnTuTu) বেঞ্চমার্কে প্রায় ৩৫% উন্নত পারফরম্যান্সের সাথে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০-কে ছাড়িয়ে গেছে।

সে কারণে রেডমি প্যাড ২-এর প্রাইসিং স্ট্র্যাটেজি পূর্ববর্তী মডেল থেকে আপগ্রেড করার যোগ্য কিনা তা নির্ধারণে একটি মূল দিক হবে। কেননা পারফরম্যান্সের এই ডাউনগ্রেডের কারণে কিছু গ্রাহকরা আসন্ন মডেলটি উচ্চ মূল্যে কেনা অমূলক বলে মনে করতে পারেন। তবে রেডমি কোন সেগমেন্টে এই নতুন ট্যাবলেটটিকে অন্তর্ভুক্ত করে এবং কত দামে এটি বাজারে আসে, সেটা দেখার বিষয় হয়ে দাঁড়াচ্ছে।

সাম্প্রতিক রিপোর্টগুলি থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, রেডমি প্যাড ২-এ ১,২০০×১,৯২০ পিক্সেল রেজোলিউশন সহ ১০.৯৫ ইঞ্চির এলসিডি প্যানেল থাকবে বলে জানা গেছে। ডিসপ্লেটি মসৃণ ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে, যা ব্যবহারকারীর সামগ্রিক ভিজ্যুয়াল এক্সপেরিয়েন্সকে উন্নততর করে তুলবে।

ক্যামেরার ক্ষেত্রে, Redmi Pad 2-এর রিয়ার প্যানেলে ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অবস্থান করবে এবং সেলফি ও ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকবে বলে আশা করা হচ্ছে। ট্যাবলেটটি সম্ভবত করে অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেসে রান করবে, যা একটি ইউজার-ফ্রেন্ডলি এবং ফিচার-সমৃদ্ধ সফ্টওয়্যার এক্সপেরিয়েন্স প্রদান করতে সক্ষম।

সঙ্গে থাকুন ➥