নতুন ট্যাব কেনার কথা ভাবছেন? Xiaomi Pad 6 Max শীঘ্রই আপনার মন জয় করতে আসছে

Xiaomi সম্প্রতি ভারতের বাজারে Xiaomi Pad 5-এর উত্তরসূরি হিসাবে Xiaomi Pad 6 ট্যাবলেট লঞ্চ করেছে। যদিও আগের বারের মতো এবারও সংস্থাটি Pad 5 Pro -এর ন্যায় Pad 6 Pro মডেলটিকে এদেশে ঘোষণা করেনি৷ কিন্তু এখন মনে হচ্ছে আলোচ্য সিরিজের অধীনে একটি উচ্চতর ভ্যারিয়েন্টকে খুব শীঘ্রই ভারত সহ বিশ্ববাজারে উন্মোচন করা হতে পারে। Xiaomi Pad 6 Max নামের এই মডেলটিকে হালফিলে Bluetooth SIG সাইটে তালিকাভুক্ত করা হয়েছিল। আর আজ এই একই ট্যাবলেটকে ‘কম্পালসারি সার্টিফিকেশন অফ চীন’ ওরফে CCC বা 3C সার্টিফিকেশন ওয়েবসাইটেও উপস্থিত হতে দেখা গেল। যা বিশ্বব্যাপী Xiaomi Pad 6 Max ট্যাবলেটের সত্বর লঞ্চের ইঙ্গিত দিচ্ছে।

3C সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হল Xiaomi Pad 6 Max ট্যাবলেট

CCC বা 3C সার্টিফিকেশন সাইটের লিস্টিং অনুসারে, আসন্ন শাওমি প্যাড ৬ ম্যাক্স ট্যাবলেটের মডেল নম্বর 2307BPDCC। ডিভাইসটিকে একই মডেল নম্বরের সাথে ব্লুটুথ এসআইজি সাইটেও তালিকাভুক্ত করা হয়েছিল। একই সাথে, ব্লুটুথ এসআইজি লিস্টিং নিশ্চিত করেছে যে, এই ট্যাবলেট ব্লুটুথ ৫.১ কানেক্টিভিটি অফার করবে।

এদিকে 3C সাইটের লিস্টিংয়ে আরো উল্লেখ আছে যে, আসন্ন মডেলে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করবে। আবার শাওমি ব্র্যান্ডের এই আসন্ন ট্যাবলেট MDY-12-EF অ্যাডাপ্টার সহ আসবে যার রেগুলার আউটপুট 5VDC 3A এবং ফাস্ট আউটপুট 5-20VDC 6.2-3.25A থাকছে৷ উল্লেখিত তথ্যাদি বাদে শাওমি প্যাড ৬ ম্যাক্স -এর অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কে আর কিছু জানা সম্ভব হয়নি। তবে প্রকাশ্যে আসা ফিচার তালিকা এবং সাম্প্রতিক কয়েকটি রিপোর্টকে সামনে রাখলে একটা বিষয়ে আমরা নিশ্চিত যে, এটি বিদ্যমান Xiaomi Pad 5 Pro 12.4 -এর উত্তরসূরি হিসাবে আত্মপ্রকাশ করবে‌

এক্ষেত্রে জানিয়ে রাখি, ফিচার হিসাবে শাওমি প্যাড ৫ প্রো ১২.৪ মডেলে ১২.৪-ইঞ্চির এলসিডি ডিসপ্লে আছে। এই ডিসপ্লে – ২.৫কে রেজোলিউশন, ৫০০ নিট পিক ব্রাইটনেস, HDR10, ডলবি ভিশন এবং DCI-P3 কালার গ্যামেট সমর্থন করে। এছাড়া এই ডিসপ্লে টিইউভি রাইনল্যান্ড সার্টিফিকেশন প্রাপ্ত। পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর এবং অ্যাড্রেন ৭৩০ জিপিইউ আছে। এই ট্যাবলেট ৬/ ৮/ ১২ জিবি র‍্যাম এবং ১২৮/ ২৫৬/ ৫১২ জিবি UFS 3.1 স্টোরেজ অফার করে৷ ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরা বিভাগের ক্ষেত্রে, এই শাওমি ট্যাবলেটে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর যুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। বর্তমান আবার সামনে ২০ মেগাপিক্সেলের Sony IMX596 সেলফি সেন্সর উপস্থিত থাকছে। এতে ১০,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। এছাড়া শাওমি প্যাড ৫ প্রো ১২.৪ ট্যাব স্টাইলাস এবং ম্যাগনেটিক কী-বোর্ডের সাথে এসেছে। অতত্রব উল্লেখিত ফিচারগুলি আপকামিং Xiaomi Pad 6 Max মডেলেও উপস্থিত থাকতে পারে।