Xiaomi Pad 6S Pro বিশাল বড় ব্যাটারি ও ১৬ জিবি র‌্যাম সহ লঞ্চ হল, রয়েছে পাওয়ারফুল প্রসেসর

শাওমি আজ (২২ ফেব্রুয়ারি) চীনে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছিল, যেখানে তারা তাদের বহু প্রতীক্ষিত Xiaomi 12 Ultra ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির সাথে Xiaomi Pad 6S Pro ট্যাবলেটটিও উন্মোচন করেছে। এই ট্যাবটি তার পূর্বসূরির তুলনায় বেশ কয়েকটি আপগ্রেড সহ এসেছে। এতে রয়েছে বড় স্ক্রিন, Qualcomm Snapdragon 8 Gen 2 ফ্ল্যাগশিপ প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং ১০,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন Xiaomi Pad 6S Pro-এর দাম, স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Xiaomi Pad 6S Pro-এর স্পেসিফিকেশন এবং ফিচার

শাওমি প্যাড ৬এস প্রো-এ অন্যান্য প্যাড ৬ সিরিজের মডেলগুলির মতো একই ডিজাইন দেখা যায়। এটির রিয়ার প্যানেলে ফ্ল্যাট ফ্রেম এবং একটি বর্গাকার ক্যামেরা মডিউল রয়েছে। ট্যাবলেটটি ম্যাগনেটিক কীবোর্ড এবং স্টাইলাসের মতো অ্যাক্সেসরিজগুলির সাথে কম্প্যাটিবল। প্যাড ৬এস প্রো-এর সামনে ১২.৪ ইঞ্চির স্ক্রিন রয়েছে, যা ৩কে রেজোলিউশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ৯০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এটি প্যাড ৬ লাইনআপের বিদ্যমান মডেলের তুলনায় এটি একটি আপগ্রেড। অডিওর ক্ষেত্রে, ডিভাইসটিতে ডলবি অডিও দ্বারা টিউন করা আটটি স্পিকার রয়েছে। শাওমি প্যাড ৬এস প্রো কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর দ্বারা চালিত, যা এটি ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি স্টোরেজের সাথে যুক্ত।

ফটোগ্রাফির জন্য, Xiaomi Pad 6S Pro-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ লেন্স সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর সেলফির জন্য, ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেলফি ক্যামেরা বিদ্যমান। তবে এতে ম্যাক্স মডেলের মতো ৩ডি টিওএফ (3D ToF) ইউনিট নেই। পাওয়ার ব্যাকআপের জন্য, এই শাওমি ট্যাবে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বিশাল ১০,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিট রয়েছে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, Pad 6S Pro হল শাওমির প্রথম ট্যাবলেট যা প্রি-ইনস্টলড হাইপারওএস (HyperOS) অপারেটিং সিস্টেমে রান করে। এছাড়া, Xiaomi Pad 6S Pro-এ ইউএসবি-সি পোর্ট, ওয়াই-ফাই ৭ এবং ব্লুটুথ ৫.৩ সাপোর্ট মিলবে।

Xiaomi Pad 6S Pro-এর মূল্য এবং লভ্যতা

চীনা বাজারে Xiaomi Pad 6S Pro গ্রীন, লাইট ব্লু এবং ব্ল্যাক – এই তিনটি কালার অপশনে লঞ্চ হয়েছে। এর বেস ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম রাখা হয়েছে ৩,২৯৯ ইউয়ান (প্রায় ৩৮,৬২০ টাকা)। এছাড়া, উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেলটির দাম যথাক্রমে ৩৫৯৯ ইউয়ান (প্রায় ৪২,১৩০ টাকা) এবং ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৬,৮১৫ টাকা)। Xiaomi Pad 6S Pro-এর টপ-এন্ড ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ বিকল্পটি ৪,৪৯৯ ইউয়ান (প্রায় ৫১,৮৪০ টাকা) মূল্যে কেনা যাবে। এই ট্যাবটি গ্লোবাল মার্কেটে কবে লঞ্চ হবে, সে সম্পর্কে কোম্পানির তরফে এখনও নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি।