বাজারে ঝড় তুলবে Xiaomi-এর নয়া ট্যাব, থাকবে 10000mah ব্যাটারি, 120W চার্জিং সাপোর্ট

একের পর এক স্মার্টফোন লঞ্চের পর এবার শাওমি (Xiaomi) বাজারে একটি নতুন ট্যাবলেট লঞ্চ করতে চলেছে বলে জানা গিয়েছে। সংস্থার আসন্ন Xiaomi Pad 7 সিরিজে দুটি মডেল অন্তর্ভুক্ত থাকতে পারে বলে জল্পনা চলছে, এগুলি হল স্ট্যান্ডার্ড Xiaomi Pad 7 এবং উচ্চতর Xiaomi Pad 7 Pro৷ এর মধ্যে একটি মডেল চীনের 3C (CCC) সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে। সেখান থেকে কি কি তথ্য উঠে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Xiaomi Pad 7 Pro-কে দেখা গেল 3C ডেটাবেসে

চায়না কম্পালসারি সার্টিফিকেশন প্ল্যাটফর্মে 24018RPACC মডেল নম্বর সহ একটি শাওমি ট্যাবলেটকে দেখা গিয়েছে। এটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে নিশ্চিত করেছে। এটি শাওমি প্যাড ৭ প্রো সম্পর্কে আগের রিপোর্টের সাথে সামঞ্জস্যপূর্ণ। উল্লেখযোগ্যভাবে, এই ডিভাইসের একটি সম্ভাব্য গ্লোবাল ভ্যারিয়েন্ট (মডেল নম্বর 24018RPACG) এইচডিআর ভিভিড (HDR Vivid) সার্টিফিকেশনও লাভ করেছে। এটি নির্দেশ দেয় যে ট্যাবলেটটি হাই ডায়নামিক রেঞ্জ (HDR) সাপোর্টযুক্ত ডিসপ্লের সাথে আসতে পারে, যা আরও সমৃদ্ধ এবং উন্নত ভিজ্যুয়াল এক্সপেরিয়েন্স অফার করবে।

Xiaomi Pad 7 Pro-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

শাওমি প্যাড প্রো-তে ১,৪৮০ x ২,৩৬৭ পিক্সেলের হাই রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ১০ ইঞ্চির এলসিডি স্ক্রিন থাকবে বলে জানা গেছে। এটি শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে। পূর্বসূরির মতো, এই মডেলটি সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ অফার করতে পারে।

Xiaomi Pad 7 Pro ট্যাবলেটটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে রান করতে পারে। পিছনে সম্ভবত ৫০ মেগাপিক্সেলের ডুয়েল-ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। অডিওর জন্য, ট্যাবটিতে কোয়াড-স্পিকার সেটআপ থাকতে পারে। Xiaomi Pad 7 Pro বড় ১০,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে বলে আশা করা হচ্ছে। শাওমি আগামী এপ্রিল মাসে Xiaomi Pad 7 এবং Xiaomi Pad 7 Pro লঞ্চ করতে পারে বলে অনুমান।