স্মার্টফোনের জরুরি সব ফিচার্স এবার ট্যাবে! বাজার কাঁপাতে আসছে Xiaomi Pad 7 Pro

শাওমি বর্তমানে তাদের ট্যাবলেট পোর্টফোলিওতে নতুন মডেল যুক্ত করার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। আসন্ন Xiaomi Pad 7 Pro মডেলটি খুব শীঘ্রই বাজারে পা রাখতে চলেছে। এই ট্যাবলেটটির সম্পর্কে ইতিমধ্যেই বিভিন্ন সূত্র মারফৎ নানা গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে এবং এটিকে একাধিক সার্টিফিকেশন প্ল্যাটফর্মও স্পট করা হয়েছে। আর এখন, Xiaomi Pad 7 Pro সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে হাজির হয়েছে। এই ট্যাবটির সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে, আসুন দেখে নেওয়া যাক।

Xiaomi Pad 7 Pro-কে দেখা গেল IMDA সার্টিফিকেশন ডেটাবেসে

শাওমির একটি নতুন ট্যাবলেট সিঙ্গাপুরের আইএমডিএ সার্টিফিকেশন প্ল্যাটফর্মে 24018RPACG মডেল নম্বরের সাথে উপস্থিত হয়েছে, যা শাওমি প্যাড ৭ প্রো-এর গ্লোবাল মডেলের সাথে যুক্ত বলে মনে করা হচ্ছে। আইএমডিএ সার্টিফিকেশনে এই ডিভাইসটিকে একটি লো-পাওয়ার্ড ট্যাবলেট কম্পিউটার হিসাবে তালিকাভুক্ত করা হয়েছে, যা ব্লুটুথ সংযোগ সাপোর্ট করবে৷ তবে, এই প্ল্যাটফর্মে ট্যাবটির স্পেসিফিকেশন বা মূল্য সম্পর্কিত কোন তথ্য প্রকাশ করা হয়নি।

যদিও, চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) সাইটে শাওমি প্যাড ৭ প্রো-কে সম্প্রতি দেখা গেছে, যা নির্দেশ করে যে এটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আগের একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছিল যে, এই ট্যাবটিতে ১০ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল থাকবে, যা সম্ভবত ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ২কে রেজোলিউশন অফার করবে। উন্নত ডিজাইনের এই ডিসপ্লেটি স্লিম বেজেল দ্বারা বেষ্টিত হতে পারে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, Xiaomi Pad 7 Pro-এ Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর ব্যবহার করা হবে বলে আশা করা হচ্ছে, যা ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত থাকতে পারে। এছাড়াও চলতি মাসের শুরুতে, Xiaomi Pad 7 Pro-কে এমআই কোড (Mi Code)-এ বিশাল ১০,০০০ এমএএইচ ব্যাটারির সাথে দেখা গেছে। আপাতত Xiaomi Pad 7 Pro সম্পর্কে এই তথ্যগুলিই সামনে এসেছে, তবে আশা করা যায় আগামী দিনে শাওমির এই আসন্ন ট্যাবটির বিষয়ে আরও তথ্য প্রকাশিত হবে।