Homeনিউজঅ্যান্ড্রয়েড ১২-র সাথে শীঘ্রই ভারতে আসছে Asus 8z, আনুষ্ঠানিকভাবে আসন্ন ফ্ল্যাগশিপের ঘোষণা করল সংস্থা

অ্যান্ড্রয়েড ১২-র সাথে শীঘ্রই ভারতে আসছে Asus 8z, আনুষ্ঠানিকভাবে আসন্ন ফ্ল্যাগশিপের ঘোষণা করল সংস্থা

মে মাসে গ্লোবাল মার্কেটে Asus Zenfone 8 ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ হওয়ার পর থেকেই জল্পনা চলছে যে, ভারতে এই ফোনটিকে Asus 8z (আসুস ৮জেড) নামে লঞ্চ করা হবে। ফোনটিকে Asus (আসুস) ‘কম্প্যাক্ট’ আদলে আনবে এমন কথাও আগের কিছু রিপোর্টে প্রকাশিত হয়েছে। এখন সুদীর্ঘ চর্চার পর, আসুস ইন্ডিয়া আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে, খুব শীঘ্রই নতুন Asus 8z হ্যান্ডসেটটিকে ভারতের বাজারে চালু করা হবে। শুধু তাই নয়, প্রাথমিকভাবে ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ওএসের সাথে লঞ্চ হলেও এটির ভারতীয় সংস্করণে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ থাকবে বলে নিশ্চিত করেছে সংস্থাটি।

কবে এবং কী ফিচার নিয়ে আসবে Asus 8z?

এই মুহূর্তে আসন্ন আসুস ৮জেড ফোনের আনুষ্ঠানিক লঞ্চের দিনক্ষণ সম্পর্কে কোনো নির্দিষ্ট তথ্য মেলেনি। সেক্ষেত্রে আশা করা হচ্ছে, ফোনটি গ্লোবাল ভার্সনের অনুরূপ বৈশিষ্ট্য অর্থাৎ ৫.৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস E4 AMOLED ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ অক্টা-কোর প্রসেসর, ৬৪ মেগাপিক্সেল Sony IMX686 প্রাইমারি সেন্সর, ৪,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি, ৩০ ওয়াট ফাস্ট চার্জিং ইত্যাদি ফিচারসহ আসবে। এছাড়া কোম্পানি হ্যান্ডসেটটির লঞ্চ নিশ্চিত করতে গিয়ে বলেছে যে এটিকে স্টক ইউআই (UI)-এর সাথে বাজারে আনা হবে।

ইতিমধ্যে Asus কর্তৃক প্রকাশিত হয়েছে অ্যান্ড্রয়েড ১২ বিটা

যারা জানেন না তাদের বলি, তাইওয়ান ভিত্তিক কোম্পানি আসুস ইতিমধ্যে অ্যান্ড্রয়েড ১২-র কিছু বিটা সংস্করণ প্রকাশ করেছে। এদিকে অ্যান্ড্রয়েড সফ্টওয়্যার নির্মাতা গুগল (Google) এখনো পরবর্তী ওএসের স্টেবল ভার্সন চালু করতে পারেনি; ব্র্যান্ডের আসন্ন Pixel 6 (পিক্সেল ৬) ফোনের সাথে এটি মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে। সেক্ষেত্রে আসুস ৮জেডে অ্যান্ড্রয়েডের এই নতুন ভার্সন উপস্থাপিত হলেও অবাক হওয়ার কিছু নেই।

এক্ষেত্রে যে সমস্ত আসুস ইউজার (নির্বাচিত মডেলের) অ্যান্ড্রয়েড ১২-র বিটা টেস্টিং প্রোগ্রামে রেজিস্ট্রেশন করাতে চান, তারা ফোনের সেটিংসে গিয়ে সিস্টেমে অপশন থেকে ‘সিস্টেম আপডেট’-এ ক্লিক করুন। মনে রাখবেন, আগামী ১৩ই অক্টোবর পর্যন্ত এই বিটা প্রোগ্রামের রেজিস্ট্রেশন লাইভ থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

আরও পড়ুন