WPL 2024: অপ্রাণ চেস্টা রিচার, তবুও একটুর জন্য ব্যর্থ, দিল্লির কাছে মাত্র ১ রানে হারলো RCB

শেষ ওভারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলাদের জিততে প্রয়োজন ছিল ১৭ রান। বাংলার মেয়ে রিচা ঘোষ ১৫ রান করলেও, মাত্র ১ রানের জন্য দলকে জয় এনে দিতে ব্যর্থ হন তিনি।

আজ আবারও একটি চিরস্মরণীয় ম্যাচ দেখতে পেল ক্রিকেটপ্রেমীরা। আজ মহিলা প্রিমিয়ার লিগে (WPL 2024) মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস মহিলা দল এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলা দল (Delhi Capitals Women vs Royal Challengers Bangalore Women)। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামকে সাক্ষী রেখে এই ম্যাচটি মাত্র ১ রানে জয়লাভ করলো দিল্লি ক্যাপিটালস মহিলারা। এর সাথেই পয়েন্ট তালিকায় প্রথম স্থানে উঠে এল দিল্লি ক্যাপিটালস।

টসে জিতে আজ প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন দিল্লি ক্যাপিটালস মহিলা দলের অধিনায়ক ম্যাগ ল্যানিং (Meg Lanning)। প্রথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ২০ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ১৮১ রান তোলে দিল্লি ক্যাপিটালস। যার মধ্যে মাত্র ৩৬ বলে ৫৮ রানের ইনিংস খেলেছেন জেমিমাহ রড্রিগেস (Jemmimah Rodrigues)। অন্যদিকে অ্যালিস ক্যাপসির (Alice Capsey) ব্যাট থেকে আসে ৩২ বলে ৪৮ রান। এছাড়া বাকিদের কিছুটা কিছুটা সহযোগিতায় এই রান করতে সক্ষম হয় দিল্লি ক্যাপিটালস।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলাদেরকে এই ম্যাচ জিততে প্রয়োজন ছিল ২০ ওভারে ১৮২ রান। যা তাড়া করতে ওপেনে নেমেই মাত্র ৫ রান করে নিজের মূল্যবান উইকেট হারান আরসিবির অধিনায়ক স্মৃতি মান্ধানা (Smriti Mandhana)। সেখান থেকে ম্যাচটি এগিয়ে নিয়ে যান সোফি মোলিনেক্স (Sophie Molineux) এবং এলিসি পেরি (Ellyse Perry)। দুইজন মিলে মূল্যবান ৮০ রানের পার্টনারশিপ করেন। এরপর পেরি ব্যাক্তিগত ৩২ বলে ৪৯ রান করে আউট হয়ে যান।

খনিকের মধ্যেই মোলিনেক্সও ৩৩ রান করে আউট হয়ে যান। এখান থেকে ম্যাচটিকে জয়ের দৌড়ে টিকিয়ে রাখেন সোফি ডিভাইন (Sophie Devine) এবং বঙ্গতনয়া রিচা ঘোষ (Richa Ghosh)। ডিভাইন ২৬ রান করে আউট হয়ে গেলেও, ম্যাচের হাল ছাড়তে অপ্রস্তুত ছিলেন বাংলার মেয়ে রিচা। ইনিংসের শেষ ওভারে আরসিবিকে জিততে প্রয়োজন ছিল ১৭ রান। রিচা ১৫ রান করলেও, মাত্র ১ রানের জন্য দলকে জয় এনে দিতে ব্যর্থ হন তিনি। শেষ বলে রিচা দুর্ভাগ্যবশত রান-আউট হওয়ায় অল্পের জন্য এই ম্যাচ হারতে হয় আরসিবিকে। তবে রিচার লড়াই ভোলার নয়, মাত্র ২৯ বলে ৫১ রান করে দলকে একমুহূর্তের জন্য হলেও জয়ের স্বপ্ন দেখিয়েছিলেন তিনি।

দিল্লি ক্যাপিটালস মহিলা বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলা ম্যাচের স্কোরকার্ড (Delhi Capitals Women vs Royal Challengers Bangalore Women Match Scorecard):

দিল্লি ক্যাপিটালস মহিলা: ১৮১/৫ (২০ ওভার)

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলা: ১৮০/৭ (২০ ওভার)

দিল্লি ক্যাপিটালস মহিলা দল ম্যাচটি মাত্র ১ রানে জয়লাভ করেছে।