Google Price Filter: বাজেটের মধ্যে কেনাকাটা করতে পারবেন, গুগল সার্চেও আসছে প্রাইস ফিল্টার ফিচার

ব্যবহারকারীদের সুবিধার্থে খুব শীঘ্রই Google তাদের সার্চ বারে প্রাইস ফিল্টার অপশনটি আনতে চলেছে

বর্তমানে বেশিরভাগ মানুষই কোনো জিনিস কেনার আগে তার দাম এবং জিনিসটি কেমন সেই সম্পর্কে Google-এ বিভিন্ন তথ্য জানতে চান। তবে জিনিসটি কেমন সেই সম্পর্কে Google বিভিন্ন তথ্য জানালেও, এতদিন সেখানে প্রাইস ফিল্টার ব্যবহার করে তথ্য খোঁজার কোনো সুযোগ ছিল না। তবে, ব্যবহারকারীদের সুবিধার্থে খুব শীঘ্রই Google তাদের সার্চ বারে প্রাইস ফিল্টার অপশনটি আনতে চলেছে।

দ্য টেক আউট লুক-এর রিপোর্ট অনুযায়ী, সংস্থাটি এখন গুগল সার্চে প্রাইস ফিল্টার অপশন পরীক্ষা করছে। আর এই ফিচারটি চালু হয়ে যাওয়ার পর ব্যবহারকারীরা তাদের বাজেট অনুযায়ী জিনিস খুঁজতে এবং দেখতে সক্ষম হবেন। যেহেতু, নতুন এই ফিল্টারটি এখনো পরীক্ষাধীন রয়েছে, তাই সমস্ত ব্যবহারকারীর কাছে এটি পৌঁছাতে আরও কয়েকদিন সময় লাগতে পারে।

এই বিষয়ে জাগরণ ইংলিশ কিছু স্ক্রিনশট প্রকাশ করে জানিয়েছে যে, এবার গুগল সার্চে শপিং সাইটের মত দামের ফিল্টারের একটি স্লাইডার গুগলে দৃশ্যমান হবে। যদিও এই ফিচার নিয়ে চারিদিকে চর্চা করা হলেও গুগল এখনো এই ফিচারটির রিলিজ বা লঞ্চের সময় সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করেনি।

প্রসঙ্গত উল্লেখ্য, গুগল এবং অ্যালফাবেটের সিইও সুন্দর পিচাই ঘোষণা করেছিলেন যে, কোম্পানির নতুন এআই প্রিমিয়াম প্ল্যান ব্যবহারকারীদের Gemini AI-এর অ্যাক্সেস দেবে। আর শীঘ্রই Gmail এবং Docs-এর মধ্যে জেনারেটিভ এআই ফিচারগুলিও অফার করা হবে।