2022 Honda Dash: সামনে থেকে দেখলে স্কুটার মনে হবে, আর পিছন থেকে মোটরসাইকেল, লঞ্চ হল হন্ডার নয়া টু-হুইলার

Published on:

সামনে থেকে দেখলে এটি যে স্কুটার, সে নিয়ে কোনও সন্দেহ জাগার প্রশ্ন নেই। কিন্তু পেছনের দিক অবিকল মোটরসাইকেলের মতো। সাধারণত এমন ধরনের টু-হুইলার আন্ডারবোন নামে পরিচিত। আবার স্পোর্টি স্কুটার হিসাবেও ডাকা হয়। Honda Dash এই ক্যাটাগরির অর্ন্তভুক্ত। দক্ষিণ-পূর্ব এশিয়ায় বহুল ব্যবহার হয়। এবার টু-হুইলারটির নতুন ভার্সন নিয়ে হাজির হয়েছে হন্ডা। মালয়েশিয়ার বাজারে লঞ্চ হয়েছে 2022 Honda Dash 125। দাম রাখা হয়েছে ৬,৪৪৯ আরএম, ভারতীয় মুদ্রায় যা প্রায় ১.১৬ লক্ষ টাকা।

2022 Honda Dash 125 তিনটি নতুন রঙে উপলব্ধ হবে – ক্যান্ডি সিন্টিলেট রেড, পিপার ইয়েলো এবং পার্ল নাইটফল ব্লু। এছাড়াও একটি নতুন করে ডিজাইন করা এলইডি হেডল্যাম্প এবং নয়া লেআউটযুক্ত কনসোল দেওয়া হয়েছে। আবার আরামদায়ক যাত্রার জন্য রিফ্রেশড ফ্রন্ট কাউল এবং হেডলাইট কভার যুক্ত করা হয়েছে।

এটি কসমেটিক আপডেট ছাড়া ইউরো ৪ বিধির পাওয়ারট্রেন সহ এসেছে। এর ১২৪.৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড, টু-ভাল্ভ ইঞ্জিনটি থেকে ৮,০০০ আরপিএম গতিতে ৯.৮৫ এইচপি শক্তি এবং ৯.৫৪ এনএম টর্ক উৎপন্ন হবে। সেন্ট্রিফিউগাল ক্লাচ এবং চেন ফাইনাল ড্রাইভ-সহ চার গতির রোটারি গিয়ার বক্সের মাধ্যমে পিছনের চাকায় শক্তি সঞ্চারিত হবে।

2022 Honda Dash 125-এ টিপিক্যাল আন্ডারবোন বাইক চ্যাসিস দেওয়া হয়েছে। সাসপেনশনের জন্য টেলিস্কোপিক ফর্ক এবং টুইন শক অ্যাবজর্ভার রয়েছে। সামনের এবং পেছনের দু’চাকাতেই সিঙ্গেল হাইড্রলিক ডিস্ক উপস্থিত। মাটি থেকে সিটের উচ্চতা ৭৬৭ মিমি। স্কুটারটিতে ৪ লিটার ফুয়েল ট্যাঙ্ক বর্তমান এবং ওজন (কার্ব) ১০৫ কেজি।

সঙ্গে থাকুন ➥