নতুন ডিজাইন ও ফিচার-সহ Maruti Suzuki Ertiga Facelift ভারতে 15 এপ্রিল লঞ্চ হবে, বুকিং চালু

Published on:

Baleno-র পর এবার Ertiga-র Facelift ভার্সন আনতে চলেছে মারুতি সুজুকি (Maruti Suzuki)। নতুন গাড়িটি আগামী ১৫ এপ্রিল লঞ্চ করবে। ইতিমধ্যেই গাড়িটির প্রি-বুকিং শুরু হয়েছে। সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট অথবা মারুতি সুজুকির এরিনা (ARENA)-র অথরাইজড ডিলারশিপ থেকে ১১,০০০ টাকার বিনিময়ে করা যাচ্ছে বুকিং।

গাড়িটির একটি ছবি প্রকাশ করেছে মারুতি সুজুকি। Maruti Suzuki Ertiga Facelift প্রচুর আপডেটের সাথে আসবে। যেমন নতুন ইঞ্জিন, গিয়ার বক্স অপশন এবং বিভিন্ন নতুন ফিচারের দেখা মিলবে এতে। বর্তমানে বাজার চলতি আর্টিগার K15B ইঞ্জিনের পরিবর্তে অধিক শক্তিশালী ১.৫ লিটার K15C ডুয়েলজেট পেট্রল ইঞ্জিন সহ আসতে চলেছে ফেসলিফ্ট ভার্সনটি।

রিপোর্টে বলছে, মারুতি সুজুকির ১.৫ লিটার K15C পেট্রল ইঞ্জিন ১১৫ বিএইচপি শক্তি উৎপন্ন করতে সক্ষম। সেটি সত্যি হলে আগের K15B ইঞ্জিনের আউটপুটের চাইতে ১০ বিএইচপি বেশি পাওয়ার পাওয়া যাবে। Ertiga Facelift স্ট্যান্ডার্ড মডেলটিতে ৫-স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স থাকবে। অন্যদিকে ৪-স্পিড টর্ক কনভার্টারের বদলে প্যাডেল শিফ্টার সহ ৬-স্পিড অটোমেটিক গিয়ার বক্স মিলবে।

১.৫ লিটার K15C ডুয়েলজেট পেট্রল ইঞ্জিনে মাইল্ড হাইব্রিড সিস্টেম থাকবে। আবার ইন্টিগ্রেটেড স্টার্টার জেনারেটর এবং অটো স্টার্ট/স্টপ সিস্টেমের সুবিধা পাওয়া যাবে গাড়িটিতে। পরিবর্তনের কথা বললে, মারুতি সুজুকি আর্টিগা ফেসলিফ্ট নতুন ফ্রন্ট গ্রিল, সুজুকি কানেক্ট টেলিম্যাটিক্স, এবং ব্র্যান্ড-নিউ স্মার্টপ্লে প্রো টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম পাবে বলে আশা করা যায়৷

এই প্রসঙ্গে মারুতি সুজুকির ভারতীয় শাখার সিনিয়র এগজিকিউটিভ ডিরেক্টর (সেলস অ্যান্ড মার্কেটিং) শশাঙ্ক শ্রীবাস্তব বলেন, “৭.৫০ লক্ষের অধিক বিক্রিত এই গাড়ি ভারতের মাল্টিপারপাস ভেহিকেলের বাজারে একটি গেম-চেঞ্জিং মডেল। স্টাইল, প্রযুক্তি, সুরক্ষা, আরাম এবং সুবিধার যাত্রার জন্য নতুন প্রজন্মের Ertiga গাড়িটি আনার জন্য আমরা উচ্ছ্বসিত। নতুন মডেলটিতে রয়েছে নতুন প্রজন্মের ফিচার, উন্নত ইঞ্জিন এবং অ্যাডভান্সড ৬-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন। আমরা আত্মবিশ্বাসী যে Ertiga-র নতুন প্রজন্মের মডেলটিও গ্রাহকদের মন জিতে নেবে।”

সঙ্গে থাকুন ➥