2022 Maruti Suzuki Baleno অত্যাধুনিক সব ফিচার নিয়ে আগামীকাল লঞ্চ হচ্ছে, দাম কত হতে পারে, দেখে নিন

Published on:

আগামীকাল অর্থাৎ ২৩ ফেব্রুয়ারি নতুন অবতারে ভারতে পা রাখতে চলেছে 2022 Maruti Suzuki Baleno। বর্তমান মডেলটির তুলনায় আসন্ন ফেসলিফ্ট ভার্সনটির দাম কম রাখা হবে বলে অনুমান করা হচ্ছে। ভারতের বাজারে এর মূল প্রতিদ্বন্দ্বীদের মধ্যে রয়েছে Tata Altroz, Hyundai i20 ও Honda Jazz। ২০১৫-তে প্রথম লঞ্চ হয়েছিল প্রিমিয়াম হ্যাচব্যাক গাড়িটি। এরপর থেকে এটি নিজের জনপ্রিয়তা ক্রমশ বাড়িয়েছে। আসুন 2022 Maruti Suzuki Baleno-র স্পেসিফিকেশন ও সম্ভাব্য দাম সম্পর্কে চোখ বুলিয়ে নেওয়া যাক।

২০২২ মারুতি সুজুকি ব্যালেনো (2022 Maruti Suzuki Baleno)-র বিদ্যমান মডেলটির সাথে এর ফেসলিফ্ট ভার্সনের একাধিক পরিবর্তন নজর করা যাবে। ফাঁস হওয়া ছবিতে দেখা গিয়েছে, এর সামনের গ্রিলটি আগের তুলনায় চওড়া এবং এতে উপস্থিত থ্রি-এলিমেন্ট ডিআরএল সহ একজোড়া নতুন হেডলাইট। ফগল্যাম্প কেসিংটিও আগের তুলনায় আকারে বড়। নতুন মডেলটিতে লক্ষ্য করা যাবে দশটি স্পোক যুক্ত অ্যালয় হুইল। আবার জানলায় রয়েছে ক্রোম ডিজাইন, পেছনে র‍্যাপ অ্যারাউন্ড এলইডি টেললাইট এবং নয়া ডিজাইনের ডিয়ার বাম্পার।

মারুতি সুজুকি ব্যালেনো-র ২০২২ মডেলটির ফিচারগুলির তালিকা দেখা মিলবে একটি নতুন ৯ ইঞ্চি ডিজিটাল ইনফোটেইনমেন্ট সিস্টেম, নতুন ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, নতুন স্টিয়ারিং হুইল এবং ক্লাইমেট কন্ট্রোল সুইচ। আবার এতে যোগ করা হয়েছে ৩৬০ ডিগ্রী ভিউ ক্যামেরা এবং একটি হেড অফ ডিসপ্লে (HUD) স্ক্রীন, যা সংস্থার প্রথম এই গাড়িটিতেই দেওয়া হয়েছে। এছাড়াও গাড়িটির কেবিনে দেখা মিলবে অত্যাধুনিক চমকপ্রদক সব ফিচার্স।

Maruti Suzuki Baleno-র বাজারে উপলব্ধ মডেলটির দাম ৭.০১-১০.৮৬ লক্ষ টাকা (এক্স-শোরুম)। তবে ২০২২ মডেলটির দাম ৬.৫০ লক্ষ টাকা থেকে শুরু হওয়ার সম্ভাবনা। আবার এর টপ স্পেক ভ্যারিয়েন্টটির মূল্য ১০ লক্ষ টাকার কম রাখা হবে বলেই অনুমান করা যায়৷

সঙ্গে থাকুন ➥