১০০ টাকার কমে রিচার্জ করতে চান? বেছে নিন এই তিনটি Airtel প্রিপেইড প্ল্যানের মধ্যে যেকোনো একটি

Published on:

যত দিন যাচ্ছে ততই যেন মহার্ঘ হচ্ছে টেলিকম পরিষেবা। Reliance Jio, Airtel অথবা Vi – যে সংস্থারই গ্রাহক হোন না কেন, এই মুহূর্তে নিজের ন্যূনতম ভয়েস কলিং, ডেটা এবং এসএমএস চাহিদা মেটাতে হলে আগ্রহীকে পূর্বের থেকে অনেক চড়া মূল্যের প্ল্যান রিচার্জ করতে হচ্ছে। যেমন এয়ারটেলের (Airtel) কথাই ধরা যাক। বর্তমানে এই বেসরকারি টেলকোর সর্বনিম্ন মূল্যের প্ল্যান রিচার্জের জন্য ৯৯ টাকা খরচ করতে হবে। অথচ কিছুদিন আগে পর্যন্ত Airtel গ্রাহকেরা ৭৯ টাকার সর্বনিম্ন প্ল্যান রিচার্জের সুযোগ পেতেন। তারও আগে সবথেকে কম দামের Airtel প্রিপেইড প্ল্যান বেছে নেওয়া যেতো মাত্র ৪৯ টাকার বিনিময়ে। সুতরাং এক্ষেত্রে ধাপে ধাপে ঠিক কতটা মূল্যবৃদ্ধি ঘটেছে তা দিনের আলোর মতো পরিষ্কার। এয়ারটেল ছাড়া অন্যান্য বেসরকারি টেলকোগুলিও একইভাবে এই মূল্যবৃদ্ধির নীতি অনুসরণ করেছে।

সুবিধার কথা বললে এই মুহূর্তে সংস্থার বেসিক ৯৯ টাকার প্রিপেইড প্ল্যান রিচার্জ করলে গ্রাহকেরা ১ পয়সা প্রতি সেকেন্ড হিসেবে ট্যারিফ কল করার সুযোগ পাবেন। এছাড়া এখানে প্রতিটি লোকাল এসএমএস পাঠানোর জন্য ১ টাকা এবং প্রতিটি এসটিডি (STD) এসএমএস পাঠানোর জন্য ১.৫ টাকা মাশুল দিতে হবে। সর্বোপরি এয়ারটেলের ৯৯ টাকার প্রিপেইড প্ল্যানে সর্বমোট ২০০ এমবি ডেটা সুবিধা উপলব্ধ। প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন।

সবথেকে কম দামের Airtel ডেটা প্যাক খুঁজছেন? – রইলো সন্ধান

বেসিক প্রিপেইড প্ল্যানের কথা না হয় বোঝা গেলো। কিন্তু ১০০ টাকার কম মূল্যে বাড়তি ডেটা চাহিদা পূরণের কি কোনো উপায় নেই? আছে। এজন্য এয়ারটেল গ্রাহকরা পছন্দ অনুযায়ী ডেটা ভাউচার বেছে নিতে পারেন। আপাতত ১০০ টাকার কম দামে দুটি লাভজনক এয়ারটেল ডেটা ভাউচার উপলব্ধ। এদের মধ্যে নিম্নতম মূল্যের ভাউচার রিচার্জের জন্য আগ্রহীকে ৫৮ টাকা খরচ করতে হবে।

৫৮ টাকার এয়ারটেল ডেটা ভাউচার মোট ৩ জিবি ডেটা খরচের সুবিধা প্রদান করবে। সার্বিকভাবে দেখতে গেলে এটি এয়ারটেলের সব থেকে সস্তা রিচার্জ বিকল্প যা কোন সক্রিয় প্রিপেইড প্ল্যানের অনুপস্থিতিতে কার্যকর নয়। অর্থাৎ এটি রিচার্জের আগে আপনাকে প্রয়োজনের ভিত্তিতে উপযুক্ত প্রিপেইড প্ল্যান বেছে নিতে হবে। তবেই এটির সুবিধা এক্সিস্টিং প্ল্যানের সাথে বিদ্যমান হবে।

একইকথা ৯৮ টাকার এয়ারটেল ডেটা ভাউচারের ক্ষেত্রেও প্রযোজ্য। এটি সর্বমোট ৫ জিবি ডেটা খরচের সুবিধা দেবে। তাছাড়া এই প্ল্যানে ইউজাররা Wync Mucic Premium-এর বেনিফিট পাবেন।

সঙ্গে থাকুন ➥