iPhone সহ ১১টি Apple প্রোডাক্টের দামে বড়সড় পরিবর্তন, পছন্দের ডিভাইস কিনতে কত খসাতে হবে

Published on:

Apple Products Price Hikes in India Including iPhone

একে তো চড়া দাম, তার ওপর এবার আরও কিছুটা মূল্যবৃদ্ধি হল একাধিক Apple প্রোডাক্টের! আজ্ঞে হ্যাঁ, একাধিক ডিভাইসের দাম বাড়িয়েছে জনপ্রিয় ব্র্যান্ডটি। বিশ্বখ্যাত এই টেক জায়েন্টটি সম্প্রতি iPad-এর নতুন দুটি মডেল লঞ্চ করার কথা ঘোষণা করেছে – ১০.৯ ইঞ্চি iPad এবং iPad Pro। তবে এই খবরে ফ্যানেরা কিছুটা খুশি হলেও সেইসাথে একাধিক প্রোডাক্টের দাম বাড়ার কথাও ঘোষণা করেছে সংস্থাটি, যা শুনে যে-কোনো Apple লাভারেরই দুঃখ পাওয়াটা খুবই স্বাভাবিক। এদের মধ্যে রয়েছে iPad mini, iPhone SE (2022), Apple Watch Sport সহ আরও বেশ কিছু প্রোডাক্ট এবং অ্যাক্সেসরিজ। চলুন, আগামী দিনে মার্কিনি টেক কোম্পানিটির কোন কোন প্রোডাক্ট কিনতে হলে ক্রেতাদের একটু বেশি গাঁটের কড়ি খসাতে হবে, সেগুলি জেনে নেওয়া যাক।

১. Apple iPad mini: দাম বাড়লো ৩,০০০ টাকা

ছোটোখাটো এই অ্যাপল ডিভাইসটি অনেক ইউজারদেরই বিশেষ পছন্দের। আইপ্যাড মিনি ৪৬,৯০০ টাকার প্রারম্ভিক মূল্যে লঞ্চ করা হয়েছিল, তবে এখন এটি ৪৯,৯০০ টাকায় বিক্রি হচ্ছে।

২. Apple iPad Air: এখন কিনতে হলে ৫,০০০ টাকা বেশি খরচ হবে

অ্যাপল ২০২২ সালে এম১ (M1) চিপ সহ আইপ্যাড এয়ার লঞ্চ করেছিল। যদিও ডিভাইসটির প্রাথমিক দাম ছিল ৫৪,৯০০ টাকা, তবে চলতি সময়ে এটি কিনতে হলে ক্রেতাদের ৫৯,৯০০ টাকা খরচ করতে হবে।

৩. Apple iPad (9th-gen): দাম বেড়েছে ৩,০০০ টাকা

আইপ্যাডের এই এন্ট্রি-লেভেল মডেলটির দাম ৩,০০০ টাকা বাড়ানো হয়েছে। ফলে এখন আইপ্যাড (নবম প্রজন্ম) ডিভাইসটি কিনতে হলে ইউজারদের অন্ততপক্ষে ৩৩,৯০০ টাকা ব্যয় করতে হবে।

৪. iPhone SE (2022): ৬,০০০ টাকা মূল্যবৃদ্ধি হয়েছে

আইফোন এসই ৩-এর ৬৪ জিবি, ১২৮ জিবি এবং ২৫৬ জিবি ভ্যারিয়েন্টগুলি কিনতে হলে ক্রেতাদের এখন যথাক্রমে ৪৯,৯০০ টাকা, ৫৪,৯০০ টাকা এবং ৬৪,৯০০ টাকা খরচ করতে হবে।

৫. ​Apple AirTag: দাম বাড়লো ৩০০ টাকা

অ্যাপলের ট্র্যাকিং ডিভাইস – এয়ারট্যাগ (সিঙ্গেল পিস)-এর দাম এখন লঞ্চ প্রাইসের চাইতে ৩০০ টাকা বাড়ানো হয়েছে। ফলে চলতি সময়ে প্রোডাক্টটি ৩,৪৯০ টাকায় কেনা যাবে।

৬. Apple AirTag (pack of four): দাম ১,০০০ টাকা বৃদ্ধি পেয়েছে

দাম বাড়ার পর ক্রেতারা ১১,৯০০ টাকায় কিনতে পারবেন চারটি এয়ারট্যাগের প্যাক। উল্লেখ্য যে, আগে এর দাম ছিল ১০,৯০০ টাকা।

৭. Apple Watch Band Solo Loop: ৬০০ টাকা দাম বেড়েছে

সোলো লুপ ব্যান্ডের দাম আগে ছিল ৩,৯০০ টাকা, কিন্তু এখন এটির দাম বাড়িয়ে ৪,৫০০ টাকা করা হয়েছে। সাকুলেন্ট, সানগ্লো, চক পিঙ্ক, মিডনাইট, স্টর্ম ব্লু এবং স্টারলাইট কালার অপশনে এই ব্যান্ডটি কিনতে পারবেন গ্রাহকরা।

৮. Apple Watch Braided Loop Band: আগের তুলনায় ১,৬০০ টাকা বেশি দিয়ে কিনতে হবে

ব্রেইডেড লুপ ব্যান্ড রেইনফরেস্ট, স্লেট ব্লু, প্রোডাক্ট (রেড), বেইজ, মিডনাইট, ব্ল্যাক ইউনিটির পাশাপাশি প্রাইড এডিশন অপশনে উপলব্ধ। ব্যান্ডটির দাম এখন ৯,৫০০ টাকা।

৯. Apple Watch Sport এবং Sport Loop bands: দাম বাড়লো ৬০০ টাকা

আগে এই দুটি ব্যান্ডের দাম ছিল ৩,৯০০ টাকা, তবে এখন এই দুটি ব্যান্ড কিনতে হলে খরচ পড়বে ৪,৫০০ টাকা। স্পোর্টস ব্যান্ডটি এল্ডারবেরি, স্লেট ব্লু, সাকুলেন্ট, প্রোডাক্ট (রেড), সাদা এবং ব্ল্যাক ইউনিটি রঙের বিকল্পগুলিতে উপলব্ধ। আবার, ক্রেতারা স্টর্ম ব্লু, স্টারলাইট, এল্ডারবেরি, প্রোডাক্ট (রেড), মিডনাইট এবং প্রাইড এডিশনে স্পোর্টস লুপ ব্যান্ড কিনতে পারবেন।

০. Apple Watch Nike Bands: ৬০০ টাকা মূল্যবৃদ্ধি হয়েছে

‘রেগুলার’ স্পোর্ট এবং স্পোর্ট লুপ ব্যান্ডের মতো নাইকি ভ্যারিয়েন্টেরও দাম এখন ৪,৫০০ টাকা।

১১. Apple Watch Leather Band: দাম বেড়েছে ১,৬০০ টাকা

অ্যাপলের এই লেদার ব্যান্ডের দাম ১,৬০০ টাকা বেড়ে যাওয়ায় এখন এটি কিনতে হলে ক্রেতাদের ৯,৫০০ টাকা ব্যয় করতে হবে। এটি অ্যাম্বার, ইঙ্ক, মিডনাইট, অ্যাম্বার মডার্ন, ইঙ্ক মডার্ন এবং আজুর মডার্ন কালার অপশনে উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥