HomeAudioআজ থেকে শুরু হচ্ছে M2 চিপ সহ আসা নতুন Apple MacBook Air...

আজ থেকে শুরু হচ্ছে M2 চিপ সহ আসা নতুন Apple MacBook Air 2 এর সেল, কোথা থেকে অর্ডার করবেন

Apple India-র ওয়েবসাইট ছাড়াও জনপ্রিয় ই-কমার্স সাইট থেকে MacBook Air (2022) অর্ডার করা যাবে

Apple এর M2 চিপসেট দ্বারা চালিত MacBook Air (2022) ল্যাপটপ আজ অর্থাৎ ৮ই জুলাই বিকাল ৫টা (স্থানীয় সময়) থেকে অর্ডার করা যাবে৷ একই সাথে, টেক জায়ান্টটি নিশ্চিত করেছে যে, বিশ্বব্যাপী ক্রেতাদের কাছে M2 চিপসেটের সাথে আসা এই রি-ডিজাইন করা ম্যাকবুক মডেলটিকে ১৫ই জুলাই থেকে ডেলিভার করা হবে। ফিচারের কথা বললে, চারটি ভিন্ন কালার ভ্যারিয়েন্ট ও স্লিম ডিজাইনের সাথে আসা Apple MacBook Air (2022) ল্যাপটপে – একটি বড় লিকুইড রেটিনা ডিসপ্লে, একটি ১০৮০পিক্সেল HD ক্যামেরা, ২ টেরাবাইট পর্যন্ত SSD, চারটি স্পীকার যুক্ত সাউন্ড সিস্টেম এবং ম্যাগসেফ চার্জিং প্রযুক্তি বিদ্যমান। এছাড়া, আলোচ্য MacBook মডেলটি পূর্ববর্তী প্রজন্মের মডেলের থেকে ২৫% বেশি স্ক্রিন ব্রাইটনেস অফার করবে বলেও দাবি করা হয়েছে। আসুন Apple MacBook Air (2022) -এর দাম ও ফিচার সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Apple MacBook Air (2022) এর দাম ও লভ্যতা

ভারতে এম২ চিপ সহ আসা ম্যাকবুক এয়ার (২০২২) ল্যাপটপের প্রারম্ভিক দাম রাখা হয়েছে ১,১৯,৯০০ টাকা। এই বিক্রয় মূল্য রেগুলার গ্রাহকদের জন্য বরাদ্দ করা হয়েছে। উক্ত মডেলটিকে চারটি ভিন্ন কালার ভ্যারিয়েন্টে বেছে নেওয়ার যাবে, যথা – মিডনাইট, সিলভার, স্পেস গ্রে এবং স্টারলাইট। Apple India-র ওয়েবসাইট ছাড়াও জনপ্রিয় ই-কমার্স সাইট থেকে MacBook Air (2022) অর্ডার করা যাবে৷

Apple MacBook Air (2022) এর স্পেসিফিকেশন

অ্যাপল ম্যাকবুক এয়ার (২০২২) ল্যাপটপে পাতলা বেজেল পরিবেষ্টিত একটি ১৩.৬-ইঞ্চির লিকুইড রেটিনা ডিসপ্লে রয়েছে, যা পূর্বসূরির তুলনায় ২৫% অধিক স্ক্রিন ব্রাইটনেস অফার করবে। এটি সংস্থার ইন-হাউস এম২ প্রসেসরের সাথে এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে উক্ত ল্যাপটপে ম্যাকওস মন্টেরি (macOS Monterey) পাওয়া যাবে। তবে, এম২ চিপের সাথে আরও ভাল পারফরম্যান্স পাওয়ার জন্য চলতি বছরের চতুর্থ কোয়ার্টারে আসন্ন ম্যাকওএস ভেনচুরা (macOS Ventura) ওএস ভার্সনে স্যুইচ করার পরামর্শ দেওয়া হচ্ছে ক্রেতাদের। রি-ডিজাইন করা এই ম্যাকবুক মডেলে ২ টেরাবাইট পর্যন্ত SSD স্টোরেজ উপলব্ধ।

অন্যান্য ফিচারের কথা বললে, Apple MacBook Air (2022) ল্যাপটপে একটি ১০৮০পিক্সেল এইচডি ক্যামেরা দেওয়া হয়েছে। অডিও ফ্রন্টের ক্ষেত্রে, এতে চারটি স্পিকার সহ সাউন্ড সিস্টেম পাওয়া যাবে। আবার, ইউজাররা যাতে হাই-কোয়ালিটি অডিওর সাথে সিনেমা দেখতে পারেন, তার জন্য ম্যাকবুক এয়ার (২০২২) ডলবি অ্যাটমস সহ ইমার্সিভ স্প্যাটিয়াল অডিও টেকনোলজি সমর্থন করে। উক্ত ল্যাপটপে একটি ম্যাজিক কী-বোর্ড এবং ফোর্স টাচ ট্র্যাকপ্যাডও রয়েছে।

কানেক্টিভিটির জন্য MacBook Air (2022) ল্যাপটপে সামিল রয়েছে – দুটি ইউএসবি টাইপ-সি পোর্ট, থান্ডারবোল্ট ৪ পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক৷ আলোচ্য ডিভাইসটি একটি অপশনাল ৬৭ওয়াট টাইপ-সি পাওয়ার অ্যাডাপ্টারের মাধ্যমে একক চার্জে ১৮ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ প্রদান করবে বলে দাবি করেছে অ্যাপল। MacBook Air (2022) ম্যাগসেফ (MagSafe) চার্জিং টেকনোলজির সমর্থন সহ এসেছে।

RELATED ARTICLES

Most Popular