boAt Wave Lite স্মার্টওয়াচ একাধিক কার্যকর ফিচার সহ লঞ্চ হল, দাম ২ হাজার টাকার কম

Published on:

দেশীয় কনজিউমার ইলেক্ট্রনিক্স ব্র্যান্ড boAt সম্প্রতি Wave Lite নামের একটি নতুন স্মার্টওয়াচ লঞ্চ করলো ভারতীয় ক্রেতাদের জন্য। বাজেট রেঞ্জের এই স্মার্টওয়াচে একাধিক উল্লেখযোগ্য ফিচার উপস্থিত। তবে ‘মোস্ট হাইলাইটেড’ ফিচার রূপে এতে, ২৪x৭ হার্ট রেট মনিটরিং, স্লীপ প্যাটার্ন ডিটেকটিং এবং SpO2 লেভেল ট্র্যাকিংয়ের মতো স্বাস্থ্যসচেতক টেকনোলজি বিদ্যমান আছে। এছাড়া, দৈনন্দিন কার্যকলাপ ট্র্যাক করার জন্য একগুচ্ছ স্পোর্টস মোড এবং মোবাইলের সাথে লিংক করার মাধ্যমে নোটিফিকেশন অ্যাক্সেসের সুবিধাও অফার করবে এই নয়া ওয়্যারেবলটি। সর্বোপরি, ইউজাররা এই স্মার্টওয়াচের সাথে পুরো এক সপ্তাহের ব্যাটারি লাইফ পেয়ে যাবেন বলে স্বয়ং সংস্থাটি দাবি করেছে। চলুন এবার boAt Wave Lite স্মার্টওয়াচের দাম ও বিশেষত্ব সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

boAt Wave Lite স্মার্টওয়াচের স্পেসিফিকেশন

বোট ওয়েভ লাইট স্মার্টওয়াচে আছে একটি ১.৬৯ ইঞ্চির ডিসপ্লে, যা ৫০০ নিট পিক ব্রাইটনেস এবং ৭০% RBG কালার গ্যামেট অফার করবে। বর্গাকৃতির ডায়াল সহযোগে আসা এই নয়া ওয়্যারেবলের চারপাশে সামান্য পুরু বেজেল দেখা যাবে। আর এর বাম দিকে একটি রোটেটিং ক্রাউন বাটন রয়েছে। সংস্থার দাবি অনুসারে, ইউজাররা অফিসিয়াল বোট ওয়্যারেবল অ্যাপের মাধ্যমে ১০০টি ওয়াচ ফেসের মধ্যে পছন্দমতো একটিকে বেছে নিতে পারবেন।

হেলথ ফিচার হিসাবে, বাজেট রেঞ্জের boAt Wave Lite স্মার্টওয়াচে,২৪x৭ হার্ট রেট মনিটরিং বিকল্প উপস্থিত। এছাড়া, এই ডিভাইসটি ইউজারের স্লীপ প্যাটার্ন ও ব্লাড অক্সিজেন লেভেল (SpO2) ট্র্যাক করতে সক্ষম। পাশাপাশি, ইউজাররা এই ওয়্যারেবলের সাথে মোট ১০টি উল্লেখযোগ্য স্পোর্টস মোডও পেয়ে যাবেন। এগুলি হল – ফুটবল, যোগা, সাইকেলিং, ব্যাডমিন্টন, ওয়াকিং, রাননিং, বাস্কেটবল, স্কিপিং, ক্লাইম্বিং এবং সুইমিং।

তদুপরি, অন্যান্য বিশেষত্বের কথা বললে, বোট বিকশিত এই স্মার্টওয়াচকে মোবাইলের সাথে কানেক্ট করে, যাবতীয় নোটিফিকেশন চেক করা এবং একই সাথে রিমাইন্ডারও সেট করা যাবে। এছাড়া, ফোনের ক্যামেরা এবং মিউজিক প্লেলিস্ট উক্ত ওয়্যারেবলটির মাধ্যমে নিয়ন্ত্রণ করার বিকল্পও উপলব্ধ থাকছে। স্মার্ট ফিচার হিসাবে, ডিভাইসটি ‘গুগল ফিট’ (Google Fit) অ্যাপের সমর্থন সহ এসেছে। আর, দেশীয় সংস্থাটির দাবি অনুযায়ী, boAt Wave Lite একক চার্জে তথা সাধারণ ব্যবহারে প্রায় ৭ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে। নবাগত স্মার্টওয়াচটি IP67 রেটিং যুক্ত। ফলে এটি ধুলো এবং জল প্রতিরোধে সক্ষম।

boAt Wave Lite স্মার্টওয়াচ দাম এবং প্রাপ্যতা

সদ্য লঞ্চ হওয়া বোট ওয়েভ লাইট স্মার্টওয়াচের দাম ১,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। আগ্রহীরা, এটিকে ই-কমার্স সাইট অ্যামাজনের (Amazon) মাধ্যমে আগামীকাল অর্থাৎ ৩১শে মার্চ থেকে কিনতে পারবেন। ওয়্যারেবলটি – ব্ল্যাক, ব্লু এবং রেড কালার অপশনে উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥