১৫ মিনিটের চার্জে চলবে আড়াই ঘন্টা, Bose QuietComfort 45 হেডফোন বাজারে হাজির

Avatar

Published on:

ভারতীয় বাজারে এবার পা রাখল অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচারসহ নতুন একটি হেডফোন, যার নাম Bose QuietComfort 45। এতে রয়েছে ব্লুটুথ ৫.১, অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার, কোয়ায়েট (QUIET) এবং অ্যাওয়ার (AWARE) মোড। শুধু তাই নয়, একবার চার্জে হেডফোনটি ২৪ ঘন্টা ব্যাটারি লাইফ অফার করতে পারবে বলে দাবি করেছে সংস্থাটি। নিশ্চয়ই ভাবছেন নতুন এই হেডফোনের দাম কত আর কি ফিচার রয়েছে এতে? তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক Bose QuietComfort 45 হেডফোনের খুঁটিনাটি।

Bose QuietComfort 45 হেডফোনের দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে বোস কোয়ায়েটকমফোর্ট ৪৫ হেডফোনের দাম ধার্য করা হয়েছে ৩২,৯৯০ টাকা। নতুন এই হেডফোনটি ই-কমার্স সাইট অ্যামাজনে ট্রিপল ব্ল্যাক এবং হোয়াইট স্মোক কালারে উপলব্ধ।

Bose QuietComfort 45 হেডফোনের স্পেসিফিকেশন

নবাগত বোস কোয়ায়েটকমফোর্ট ৪৫ হেডফোনটি লাইট ওয়েট ডিজাইনের সাথে এসেছে। এর ইয়ার কাপ কুশান সিন্থেটিক লেদারের এবং হেডব্যান্ডটি গ্লাস ফিল্ড নাইলনের তৈরি। ফলে দুর্ঘটনাবশত এটি মাটিতে পড়ে গেলেও ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা কম। এছাড়া হেডফোনটির উল্লেখযোগ্য বিশেষত্ব হল এর একুইস্টিক নয়েজ ক্যান্সেলিং ফিচার, যা বাইরের অবাঞ্ছিত আওয়াজ এড়াবে। ইউজাররা পছন্দমত এই হেডফোনে দুটি নয়েজ ক্যান্সলেশন মোড সিলেক্ট করতে পারবেন – কোয়ায়েট (QUIET) মোড এবং অ্যাওয়ার (AWARE) মোড। অ্যাওয়ার মোড ব্যবহারকারীকে বাইরের আওয়াজ সম্পর্কে সচেতন রাখবে। কোয়ায়েট মোড ঠিক এর বিপরীত অর্থাৎ বাইরের কোনো আওয়াজ এই মোডে ব্যবহারকারী শুনতে পাবেন না। তদুপরি কানেক্টিভিটির জন্য হেডফোনটিতে ব্যবহৃত হয়েছে ব্লুটুথ ৫.০ ভার্সন,যার ফ্রিকোয়েন্সি রেঞ্জ ৩০ ফুট পর্যন্ত।

অন্যদিকে, হেডফোনটি উইজারকে উন্নততর কলিং এক্সপেরিয়েন্স দিতে সক্ষম। এর কোয়াড মাইক সেটআপ উন্নত ভয়েজ পিক আপ দেবে। এখানে জানিয়ে রাখি, স্বচ্ছ কলিং কোয়ালিটি অফার করার সাথে বাইরের আওয়াজ এড়াতে হেডফোনটি একটি নির্দিষ্ট নয়েজ রিজেক্টিং অ্যালগরিদম সাপোর্ট করবে। শুধু তাই নয়, ব্যবহারকারী চাইলে একই সাথে দুটি ডিভাইসের সাথে একটি হেডফোনটি কানেক্ট করতে পারবেন।

Bose QuietComfort 45 হেডফোনের ব্যাটারি প্রসঙ্গে বলতে গেলে, একক চার্জে এটি ২৪ ঘন্টা পর্যন্ত রানটাইম অফার করতে সক্ষম বলে দাবি করেছে সংস্থাটি। আবার ইউএসবি চার্জারের মাধ্যমে মাত্র ২.৫ ঘন্টায় এটি সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। এমনকি মাত্র ১৫ মিনিট চার্জে এটি আড়াই ঘন্টা প্লেব্যাক টাইম অফার করবে। শুধ তাই নয়, অডিও কেবল ব্যবহার করে ওয়্যার্ড মোডে হেডফোনটিকে আরও বেশিক্ষণ সক্রিয় রাখা সম্ভব। সর্বোপরি Bose Music app ব্যবহার করে হেডফোনটিকে আরো টিউন করা যেতে পারে।

সঙ্গে থাকুন ➥