বাজারে এল Vespa VXL, Aprilia Storm 125 সহ তিনটি দুর্দান্ত স্কুটার, হাজার টাকায় করুন বুক

Published on:

ইতালির অন্যতম বড় অটোমোবাইল নির্মাতা কোম্পানি Piaggio India সম্প্রতি ভারতে তাদের তিনটি স্কুটার এর আপডেটেড ভার্সন লঞ্চ করলো। এই আপডেটেড ভার্সনে আপনারা পাবেন বিএস ৬ মানক প্রাপ্ত ইঞ্জিন। এই তিনটি স্কুটার হলো – Vespa VXL Facelift, Vespa SXL Facelift, Aprilia Storm 125। Vespa রেঞ্জের এই স্কুটারগুলি ১২৫ সিসি এবং ১৫০ সিসি, দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, এই তিনটি স্কুটার আলাদা আলাদা বয়সের রেঞ্জের উপর লক্ষ্য করে বানানো হয়েছে, তবে আগের তুলনায় এই নতুন তিনটি স্কুটারে আপনারা অনেক বেশি ফিচার পেয়ে যাবেন। ইতিমধ্যেই এই স্কুটারগুলির বুকিং শুরু হয়েছে। কোম্পানির ওয়েবসাইটে গিয়ে ১,০০০ টাকায় স্কুটারগুলি বুক করা যাবে। আসুন বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক Vespa VXL Facelift, Vespa SXL Facelift, Aprilia Storm 125 স্কুটারগুলির ব্যাপারে।

ডিজাইন –

নতুন এই Vespa VXL ও SXL স্কুটারে আপনার রাইডিং আরো ভালো করার জন্য বেশ কিছু নতুন ফিচার দেওয়া হয়েছে। এদের মধ্যে রয়েছে উন্নত মোনোকক ফুল স্টিল বডি, হাই ডেফিনেশন ৩ কোটিং বডি কালার এবং অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। এই স্কুটারটি দেখতে অত্যন্ত আকর্ষণীয় এবং ১২৫ সিসি ও ১৫০ সিসি ইঞ্জিনের জন্য স্কুটার চালাতে অনেক সুবিধা হবে।

অন্যদিকে, Aprilia Storm স্কুটারে আপনারা পাবেন ১২৫ সিসির ইঞ্জিন। এছাড়া রয়েছে টুইন পোর্ট ক্যালিপার ফ্রন্ট ডিস্ক ব্রেক, ডিজিটাল ক্লাস্টার, ১২ ইঞ্চির অ্যালয় হুইল, এবং অনেক বোল্ড স্টাইলিং এলিমেন্ট।

ইঞ্জিন এবং ফিচার –

Vespa – র এই নতুন রেঞ্জের স্কুটারে নতুন বিএস৬ ইঞ্জিন দেওয়া হচ্ছে। এই ইঞ্জিনে ক্লিন এমিশন ৩ বাল্ব টেকনোলজি ফ্যুয়েল এমিশন ইঞ্জেকশন ইঞ্জিন দেওয়া হয়েছে। এর ফলে এই স্কুটারের পারফরম্যান্স অত্যন্ত ভালো হবে। আপনার যাতে এই স্কুটার চালাতে কোন রকম অসুবিধা না হয় তার জন্য, এই স্কুটারে ৫ স্পোক প্যাটেল ডিজাইন যুক্ত চাকা দেওয়া হয়েছে। এছাড়া এই স্কুটারে আপনারা পাবেন বেশ চওড়া টায়ার। এই স্কুটারে আকর্ষণীয় ক্রিষ্টাল ডিজাইন যুক্ত এলইডি হেডলাইট, সেন্টার ইন্টিগ্রেটেড ডে টাইম রানিং এক্সট্রা ব্রাইট বিম লাইট দেওয়া হয়েছে। এছাড়া আপনারা মোবাইল চার্জ করার জন্য ইউএসবি পোর্ট পেয়ে যাবেন। সঙ্গে থাকছে বুট লাইট এবং চালককে সমস্ত ধরনের সুবিধা দেওয়ার জন্য অ্যাডজাস্টেবল রিয়ার সাসপেনশন।

দাম –

এক্স শোরুমে Vespa VXL সিরিজের স্কুটারের দাম ১.১০ লক্ষ টাকা। এবং Vespa SXL সিরিজের স্কুটারের দাম ১.১৪ লক্ষ টাকা। অন্যদিকে, আরেকটি স্কুটার Aprilia Storm 125 cc এর দাম রাখা হয়েছে ৯১,৩২১ টাকা। তবে এলাকাভিত্তিক এক্স শোরুমে এই দামের তফাৎ হতে পারে।

সঙ্গে থাকুন ➥