HomeAutomobileEVTRICK Rise: মেড-ইন-ইন্ডিয়া ইলেকট্রিক বাইক এল বাজারে, এক চার্জে 110 কিমি, মাত্র...

EVTRICK Rise: মেড-ইন-ইন্ডিয়া ইলেকট্রিক বাইক এল বাজারে, এক চার্জে 110 কিমি, মাত্র 5 হাজার টাকায় বাড়ি আনুন

নিত্যদিন চলাফেরার জন্য দেশে কমিউটার বাইক অত্যন্ত জনপ্রিয়। বিগত কয়েক দশক ধরে এই ধরনের মোটরসাইকেল মার্কেটে দাপট Hero MotoCorp, Bajaj, ও Honda-দের। তবে জ্বালানি খরচ নেই বলে এখন বৈদ্যুতিক দু’চাকা গাড়ি জনপ্রিয় হয়ে উঠছে। পুনের স্টার্টআপ EVTRICK Motors ইলেকট্রিক বাইক-স্কুটারের চাহিদা বাড়তে দেখে তাদের নতুন মডেল লঞ্চ করল। Rise নামে তাদের প্রথম বৈদ্যুতিক মোটরসাইকেল লঞ্চ করেছে সংস্থাটি। EVTRICK Rise-এর ডিজাইন স্পোর্টি কমিউটার বাইকের অনুরূপ। এটি প্রথম দেখানো হয়েছিল গত বছরের ইভি ইন্ডিয়া এক্সপোয়।

EVTRICK Rise দাম ও ডাউন পেমেন্ট

পুরোপুরি মেড-ইন-ইন্ডিয়া ইভিট্রিক রাইজ ইলেকট্রিক মোটরসাইকেলের দাম রাখা হয়েছে ১,৫৯,০০০ টাকা (এক্স-শোরুম)৷ ৫,০০০  টাকা ডাউন পেমেন্ট করেও বাড়িতে নিয়ে আসা যাবে এটি। ভারতের ২২টি রাজ্যে সংস্থার ১২৫টি টাচ পয়েন্টে ইভিট্রিক রাইজ উপলব্ধ হবে।

EVTRICK Rise স্পেসিফিকেশন ও ফিচার্স

ইভিট্রিক তাদের রাইজ ই-বাইকের স্টাইল ও প্রযুক্তি ক্রেতাদের আকর্ষিত করবে বলে মনে করছে। এটি স্পোর্টি ব্ল্যাক ও রেড কালার অপশনে উপলব্ধ। ডিআরএল-সহ এলইডি হেডলাইট এবং টার্ন ইন্ডিকেটর রয়েছে এতে‌। বাইকটি ২ কিলোওয়াট বিএলডিসি মোটর ও ৭০ ভোল্ট ৪০ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি প্যাক-সহ এসেছে।

ফুল চার্জ করলে ইভিট্রিক রাইজ একটানা ১১০ কিলোমিটার পথ সফর করতে পারবে বলে দাবি করা হয়েছে। ব্যাটারি সম্পূর্ণ চার্জ হয়ে যাবে ৪ ঘন্টার মধ্যে৷ ঘন্টা প্রতি সর্বোচ্চ গতিবেগ ৭০ কিলোমিটার  বাইকটির সাথে ১০ অ্যাম্পিয়ার মাইক্রো চার্জার দিচ্ছে সংস্থা। যা অটো কাট ফাংশন সাপোর্ট করে৷ ব্যাটারিটি বাইক থেকে খুলে নেওয়া যাবে। ফলে বাড়ির যে কোনও জায়গায় চার্জ দেওয়া অত্যন্ত সুবিধাজনক।

বর্তমানে ইভট্রিক তিনটি ব্যাটারিচালিত স্কুটার বিক্রি করে – Axis, Ride, ও Mighty। সেগুলি পশ্চিমবঙ্গ, বিহার, রাজস্থান, পাঞ্জাব, মহারাষ্ট্র, গুজরাট, উত্তর প্রদেশ, কর্ণাটক, তেলেঙ্গানা এবং কেরালায় পাওয়া যায়। টিয়ার-২ এবং টিয়ার-৩ শহরের পাশাপাশি প্রত্যন্ত অঞ্চলেও সংস্থার শোরুম রয়েছে। আবার পূর্ব ও দক্ষিণ ভারতকে বিশেষ গুরুত্ব দিয়ে ২০২৩-এর আগে গোটা দেশে ডিলারশিপের সংখ্যা বাড়িয়ে ৩৫০ করার পরিকল্পনা নিয়ে এগোচ্ছে ইভিট্রিক।

RELATED ARTICLES

Most Popular