জুম ভিডিও কলিং অ্যাপকে টেক্কা দিতে Google Duo তে আসছে ইনভাইট লিংক ফিচার

Avatar

Published on:

গুগলের নিজস্ব ভিডিও কলিং প্ল্যাটফর্ম Google Duo প্রতিদিন নিত্য নতুন ফিচার তাদের ব্যবহারকারীদের জন্য নিয়ে আসছে। গুগল ডুও-র বর্তমানে সবথেকে বড় প্রতিদ্বন্দ্বী Zoom Application। একটি নতুন রিপোর্টে জানা গিয়েছে গুগল ডুও এখন সম্প্রতি একটি নতুন ফিচার নিয়ে আসতে চলেছে, যার মাধ্যমে আপনারা মোবাইলের মাধ্যমে আপনার বন্ধুদের অথবা পরিচিতদের ইনভাইট লিংক পাঠাতে পারবেন ঠিক যেরকম জুম অ্যাপ্লিকেশনে পাঠানো যায়। এই ফিচারটি Google Duo মূলত নিয়ে আসছে জুম এবং অন্যান্য ভিডিও কলিং অ্যাপ্লিকেশনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য।

এই নতুন ফিচারে ভিডিও কলের হোস্ট অন্য মেম্বারদের একটি লিংক পাঠিয়ে ডুয়ো ভিডিও কলে আমন্ত্রণ জানাতে পারবেন। এই লিংক পাওয়ার জন্য ব্যবহারকারীকে কেবলমাত্র একজনকে প্রথমে নিজের গ্রুপ ভিডিও কলে যোগ করতে হবে। বর্তমানে এই ফিচারটি মোবাইল ব্যবহারকারীদের জন্য নিয়ে আসা হয়েছে।

প্রথমে যখন আপনারা আপনার একজন বন্ধুকে গ্রুপ ভিডিও কলে যোগ করে নেবেন, তারপরে আপনাকে কপি আইকনে ক্লিক করতে হবে একবার। সঙ্গে সঙ্গে সেই ভিডিও কল এর লিংক আপনার ফোনের ক্লিপবোর্ডে সেভ হয়ে যাবে। এরপর আপনি যেকোন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে গিয়ে সেই লিঙ্কের মাধ্যমে অন্যান্য বন্ধুদের আমন্ত্রণ জানাতে পারবেন। অন্য ব্যবহারকারীকে আপনার ভিডিও কলে জয়েন করতে হলে কেবলমাত্র ওই লিংকে একবার ট্যাপ করতে হবে। তারপরেই তারা গুগল ডুও অ্যাপ্লিকেশনে আপনার ভিডিও কলে যুক্ত হয়ে যাবে।

এছাড়াও আপনারা একটি ভিডিও কল চলাকালীন যে কোন বন্ধুকে আমন্ত্রণ জানাতে পারবেন। এর জন্য আপনাকে প্রথমে আপনার ভিডিও কলিং স্ক্রিনের নিচে ডান দিকে থাকা তিনটি ডট আইকনে ক্লিক করতে হবে। তারপর নতুন পপ-আপ মেনু আপনার সামনে চলে এলে সেখান থেকে শেয়ার লিংক বাটনে ট্যাপ করতে হবে। তারপর আপনারা যে কোন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে অথবা সাধারণ মেসেজের মাধ্যমে ওই লিঙ্ক শেয়ার করতে পারবেন। তবে এই লিঙ্ক শুধুমাত্র কোন ভিডিও কলের হোস্ট শেয়ার করতে পারবেন, আর কেউ নয়।

সঙ্গে থাকুন ➥