HomeTech Newsকোন প্রোডাক্টের দাম কখন কমছে, কোথায় সস্তায় মিলছে সব জানাবে Google Shopping

কোন প্রোডাক্টের দাম কখন কমছে, কোথায় সস্তায় মিলছে সব জানাবে Google Shopping

সম্প্রতি Google Shopping পরিষেবায় গুগল একাধিক নতুন ও আকর্ষণীয় ফিচার যোগ করতে চলেছে। এর মধ্যে স্থানীয় এবং অনলাইন কেনাকাটা অনেক বেশী সহজ হবে বলেই টেকসন্ধানীরা মনে করছেন। গতমাসেই গুগল শপিং মানুষের কেনাকাটার অভিজ্ঞতাকে আরো সমৃদ্ধ করতে কার্বসাইড ডেলিভারি এবং পিকআপের সুবিধা নিয়ে এসেছিল। এবার উৎসব-পার্বণের বিশেষ বিক্রির ক্ষেত্রেও ক্রেতাদের জন্য তারা প্রোডাক্টের মূল্য যাচাই, তুলনা-প্রতিতুলনার বিকল্পের মতো একাধিক উল্লেখযোগ্য ফিচার নিয়ে এল।

বর্তমানে পুজো-পরব উপলক্ষে সব ই-কমার্স সংস্থাই আকর্ষণীয় ছাড় এবং গুণগত মানের কথা বলে গ্রাহকদের প্রলুব্ধ করছে। সবক্ষেত্রেই যে তাদের প্রতিশ্রুতি ক্রেতার প্রাপ্তির সাথে মেলে, তেমনটা নয়। অনেকক্ষেত্রেই ক্রেতা ঠকে যান এবং তারপর হাহুতাশ ও গালমন্দ করে থাকেন! কিন্তু Google Shopping এর নতুন বিকল্পগুলি আপনাকে এখন আর সহজে ঠকতে দেবেনা। এর মাধ্যমে সহজেই আপনি নকল বা খারাপ প্রোডাক্ট কেনার হাত থেকে রেহাই পাবেন।

এবার থেকে যখনই আপনি গুগল শপিং মারফত Google এ কোনো প্রোডাক্ট সার্চ করবেন, তখন তারা প্রোডাক্ট সম্পর্কিত একটি রেখচিত্র আপনার সামনে তুলে ধরবে। এর দ্বারা আপনি প্রোডাক্টটির বর্তমান বাজারমূল্য যাচাইয়ের পাশাপাশি তার সম্পর্কে সমস্ত রকম প্রয়োজনীয় তথ্য পেয়ে যাবেন। এছাড়া গুগল শপিং ট্যাবের মাধ্যমে কোন প্রোডাক্টটি ঠিক কখন কিনলে আপনি সবথেকে বেশী লাভবান হবেন, তা নির্ধারণ করতে পারবেন।

যদি আপনি বুঝতে পারেন যে, প্রোডাক্টটি কেনার জন্য আরো কিছুদিন অপেক্ষার প্রয়োজন রয়েছে তবে আপনি গুগল শপিংয়ের প্রাইস ট্র্যাকিং বিকল্পটি বেছে নিতে পারেন। ফলে শুধুমাত্র Google অ্যাকাউন্ট থাকলেই আপনি প্রাইস ট্র্যাকিংয়ের মাধ্যমে প্রোডাক্টের দাম সম্পর্কে নিয়মিত আপডেট পেতে থাকবেন। একইসাথে গুগল আপনাকে লোকাল এবং অনলাইন প্ল্যাটফর্মে উপলব্ধ সমগোত্রের প্রোডাক্টগুলির গুণাবলি এবং স্পেসিফিকেশন যাচাইয়ের সুবিধা প্রদান করবে।

আপাতত শুধুমাত্র মার্কিন মুলুকেই Google এই সমস্ত ফিচারের সুবিধা প্রদান করছে। ভারতসহ বিশ্বের অন্যান্য দেশের নাগরিকেরা কবে এই পরিষেবা ব্যবহার করতে পারবেনা সে সম্পর্কে এখনই কিছু বলা যাচ্ছেনা।

RELATED ARTICLES

আরও পড়ুন