HomeAutomobileলজিস্টিক্স সংস্থাকে বৈদ্যুতিক স্কুটার সরবরাহ করবে Hero Electric, ডেলিভারি পরিষেবায় আসবে বড়...

লজিস্টিক্স সংস্থাকে বৈদ্যুতিক স্কুটার সরবরাহ করবে Hero Electric, ডেলিভারি পরিষেবায় আসবে বড় পরিবর্তন

ভারতকে একটি সুন্দর, সতেজ ও স্বাস্থ্যকর পরিবেশ দিতে বদ্ধপরিকর বহু সংস্থা। যে কারণে কেবল বৈদ্যুতিক যানবাহন ব্যবহারের দিকে এগোচ্ছে তারা। এবারে দেশের বৃহত্তম ইলেকট্রিক টু-হুইলার নির্মাতা হিরো ইলেকট্রিক (Hero Electric), পণ্য সরবরাহকারী সংস্থা ইভিফাই (EVIFY)-এর সাথে হাত মেলালো। চুক্তির শর্তানুযায়ী আগামী দু’বছরের মধ্যে ইভিফাই’কে ১,০০০ ইলেকট্রিক স্কুটার সরবরাহ করবে হিরো।

হিরো ইলেকট্রিক সূত্রে খবর, ইভিফাইয়ের জন্য ইতিমধ্যেই ৫০টি ই-স্কুটার তৈরি হয়েছে, যেগুলি মে ২০২২ থেকে ডেলিভারি দেওয়া হবে। এছাড়াও হিরোর দেওয়া ৫০০টি বৈদ্যুতিক স্কুটার দেশের দ্বিতীয় ও তৃতীয় শ্রেণীর শহরের পণ্য সরবরাহ করতে ব্যবহার করবে ইভিফাই। অতিমারি শুরু হওয়ার পর থেকে মানুষ আরও বেশি পরিমাণে অনলাইনে কেনাকাটা করছেন। যার ফলে লজিস্টিক্স সংস্থাগুলির ব্যবসা বৃদ্ধি পেয়েছে। ফলে হিরোর বিশ্বাস, ফার্স্ট মাইল, মিড মাইল, লাস্ট মাইল এবং আন্তঃশহরাঞ্চলে লজিস্টিক্সের ব্যবসায় সমৃদ্ধির বড় সম্ভাবনা বর্তমান।

হিরো ইলেকট্রিকের সিইও সোহিন্দর গিল (Sohinder Gill) বলেন, “সবুজায়নের জন্য ইভি ইকোসিস্টেম গড়ে তুলতে আমাদের উদ্দেশ্য সেরা পণ্য সরবরাহ করা। B2B (বিজনেস টু বিজনেস) সেগমেন্টে নতুন পার্টনারশিপের ফলে আমাদের জিরো কার্বন এমিশনের লক্ষ্য আরও তাড়াতাড়ি পূরণ হওয়া সম্ভব। এই দৃষ্টিভঙ্গিকে উৎসাহিত করার জন্য আমরা EVIFY-এর সাথে হাত মিলিয়েছি, যাতে লাস্টমাইল ডেলিভারি সেগমেন্টে গাড়ি বিদ্যুতে চালনা করা যায়।”

আর EVIFY-এর সিইও দেবঋষি অরোরা বলেন, “আমরা বর্তমানে বৈদ্যুতিক যানবাহনের বিপ্লবে বিশাল সম্ভাবনা প্রত্যক্ষ করছি। যা পণ্য সরবরাহকারী সংস্থাগুলির বৈদ্যুতিক যানবাহন বেছে নেওয়ার একটি প্রধান কারণ হয়ে উঠেছে। এই পার্টনারশিপ ভারতে ইলেকট্রিক ভেহিকল লজিস্টিকের প্রসার ঘটাতে সহায়তা করবে।”

RELATED ARTICLES

Most Popular