দেশের গন্ডি ছাড়িয়ে এবার মধ্যপ্রাচ্যে বাইক ও স্কুটার লঞ্চ করল Hero MotoCorp

Published on:

ভারতের বৃহত্তম টু-হুইলার সংস্থা হিরো মোটোকর্প (Hero MotoCorp) এবারে মধ্যপ্রাচ্যের দেশ তুরস্কে একসাথে তিনটি মোটরসাইকেল ও স্কুটার নিয়ে হাজির হল। BS 6-এর মতো Euro-5 নির্গমন মাপকাঠির Xpulse 200 মোটরসাইকেল এবং Dash 110 ও Dash 125 স্কুটার লঞ্চ হয়েছে তারা। মডেলগুলি তুরস্কে হিরোর একশোর বেশি শোরুম থেকে বিক্রি করা হবে।

Hero Xpulse 200

২০১৪ সালে তুরস্কে পথ চলা শুরু করেছিল হিরো মোটোকর্প। Xpulse 200 সংস্থার জনপ্রিয় অ্যাডভেঞ্চার বাইক। ২০০ সিসি, অয়েল কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন সহ এসেছে সেটি। যা থেকে ১৮.৪ বিএইচপি ক্ষমতা এবং ১৭.৩ এনএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিনের সাথে সংযুক্ত একটি ৫-স্পিড গিয়ার বক্স।

এতে উপস্থিত এলইডি হেডলাইট, সিঙ্গেল চ্যানেল এবিএস এবং এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, যাতে স্মার্টফোন কানেক্টিভিটি এবং নেভিগেশনের সুবিধা রয়েছে। ভারতীয় মডেলটির মতোই এতে রয়েছে একটি ১৯০ মিমি ফ্রন্ট লং ট্রাভেল সাসপেনশন এবং ১৭০ মিমি রিয়ার ট্রাভেল, সামনে ও পেছনে যথাক্রমে ২১ ও ১৯ ইঞ্চি হুইল, ১০-স্টেপ অ্যাডজাস্টেবল রিয়ার সাসপেনশন এবং একটি অ্যালুমিনিয়াম স্কিড প্লেট।

Hero Dash 110 ও Dash 125

Dash 110-তে আছে একটি ১১০ সিসি ইঞ্জিন, যা থেকে ৮ বিএইচপি শক্তি এবং ৮.৭ এনএম টর্ক পাওয়া যায়। এর বড় ভাই অর্থাৎ Dash 125-এ উপলব্ধ ১২৫ সিসি ইঞ্জিন। এর থেকে ৯ বিএইচপি পাওয়ার এবং ১০.৪ এনএম টর্ক আউটপুট পাওয়া যাবে। দুটি স্কুটারেই রয়েছে একটি সিভিটি গিয়ার বক্স। ফিচারের তালিকায় এলইডি হেডলাইট, ইউএসবি চার্জিং সকেট, লো ফুয়েল ইন্ডিকেটর এবং ব্লুটুথ কানেক্টিভিটি সহ একটি ডিজিটাল স্পিডোমিটার কনসোলের দেখা মেলে। যাতে ভেসে উঠবে কল এবং মেসেজের নোটিফিকেশন।

এই মোটরসাইকেল ও স্কুটারগুলি হিরো মোটোকর্পের ভারত ও জার্মানির গবেষণা এবং উন্নয়ন কেন্দ্রে ডিজাইন ও নির্মাণ করা হয়েছে। এই প্রসঙ্গে সংস্থার বিশ্ব ব্যবসার প্রধান সঞ্জয় ভান বলেন, “তুরস্কে তিনটি জনপ্রিয় পণ্য লঞ্চ করতে পেরে আমরা উচ্ছ্বসিত। আমরা আত্মবিশ্বাসী যে লেটেস্ট প্রযুক্তির মডেলগুলি গ্রাহকদের অত্যন্ত পছন্দ হবে।”

সঙ্গে থাকুন ➥