Hero MotoCorp: স্প্লেন্ডার বাইকের দাম বাড়াল হিরো, বাজার থেকে তুলে নিল বেশ কিছু মডেল, জেনে নিন বিস্তারিত

Published on:

Hero Splendor, নামের মধ্যেই লুকিয়ে রয়েছে আস্থা। ভারতের সর্বাধিক বিক্রিত মোটরসাইকেল এটি। আসলে স্টাইলিংয়ে একদম সাদামাটা হলেও কম জ্বালানির খরচ ও রক্ষণাবেক্ষণের ব্যয় কম হাওয়ায় Splendor-এর জায়গা সবার ওপরে। কিন্তু সেই ‘বাজার হিট’ মোটরসাইকেল Splendor সিরিজের মূল্যবৃদ্ধির খবর শোনালো হিরো মটোকর্প (Hero MotoCorp)। তবে মূল্যবৃদ্ধির কথা শুনে আঁতকে ওঠার মত কিছু নেই। কারণ স্প্লেন্ডার রেঞ্জের মডেল পিছু ৫০০-১,০০০ টাকা দর বেড়েছে। আবার স্প্লেন্ডার রেঞ্জের কয়েকটি মডেলকে বিদায় জানিয়েছে হিরো।Hero Splendor সিরিজের বাইকগুলির নতুন দাম জেনে নেওয়া যাক।

Splendor Plus

Splendor Plus-এর দাম বেড়ে বর্তমানে ৬৯,৩৮০ টাকা, আগের দাম ৬৮,৫৯০ টাকা। Splendor Plus i3S ৬৯,৭৯০ টাকা থেকে বেড়ে হয়েছে ৭০,৭০০ টাকা। আবার Splendor Plus i3S Matte Shield Gold-এর মূল্য ৭০,৭৯০ টাকা থেকে বেড়ে হয়েছে ৭১,৭০০ টাকা।

2022 Super Splendor

2022 Super Splendor Drum ও Disc, এই দুটি ভ্যারিয়েন্টে উপলব্ধ। Drum ব্রেক সহ মডেলটির দাম পূর্বে ছিল ৭৪,৭০০ টাকা, বর্তমানে বেড়ে হয়েছে ৭৫,৭০০ টাকা। আবার 2022 Super Splendor Disc-এর মূল্য ৭৮,৬০০ টাকা থেকে বেড়ে হয়েছে ৭৯,৬০০ টাকা।

আবার স্প্লেন্ডার রেঞ্জের পূর্বে বিক্রিত বেশ কিছু কয়েকটি মডেল বাজার থেকে তুলে নিয়েছে হিরো৷ Splendor Plus 100 Million, Super Splendor Drum ও Super Splendor Disc মডেল তিনটির উৎপাদন বন্ধ করে দিয়েছে তারা।
প্রসঙ্গত, Hero Super Splendor কমিউটার বাইক ১২৪.৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন সহ বাজারে এসেছে। যা ১০.৭২ বিএইচপি ক্ষমতা এবং ১০.৬ এনএম টর্ক উৎপন্ন করে। আর Splendor Plus-এ আছে ৯৭.২ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন রয়েছে, এর থেকে ৮,০০০ আরপিএম গতিতে ৭.৯১ বিএইচপি ক্ষমতা এবং ৬,০০০ আরপিএম গতিতে ৮.০৫ এনএম টর্ক পাওয়া যায়।

সঙ্গে থাকুন ➥