Hero Xpulse 200 4V অ্যাডভেঞ্চার-ট্যুরার ভারতে লঞ্চ হল, দাম সাধ্যের মধ্যে

Avatar

Published on:

ভারতের বাজারে লঞ্চ হল Hero Xpulse 200 4V অ্যাডভেঞ্চার-ট্যুরার মোটরসাইকেল। দেশের অন্যতম অটোমোবাইল ব্র্যান্ড Hero MotoCorp লঞ্চের আগে বাইকটির নাম গোপন রাখার চেষ্টা করলেও, আমরা আগেই অনুমান করেছিলাম আজ সন্ধ্যায় Hero Xpulse 200 4V-র উপর থেকে পর্দা সরতে চলেছে। সেই মতো আজ দেশীয় বাজারে নয়া অবতারে বাইকটির আত্মপ্রকাশ ঘটলো। নতুন ভার্সনের এই বাইকটির প্রধানত ইঞ্জিনে পরিবর্তন ঘটিয়েছে Hero।

Hero Xpulse 200 4V এর ফিচার

হিরো এক্সপালস ২০০ ৪ভি বাইকটিকে আকর্ষনীয় করে তুলতে নতুন কিছু ফিচার এতে যোগ করা হয়েছে। যেমন এর সুইচগিয়ারটিতে ইন্টিগ্রেটেড স্টার্টার ব্যবহার করা হয়েছে। এছাড়াও অন্যান্য ফিচারগুলির মধ্যে ইঞ্জিন কাট-অফ বাটন, এলইডি হেডলাইট ও টেললাইট, একটি ব্লুটুথ এনাবেল্ড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, সিঙ্গেল চ্যানেল এবিএস রয়েছে এতে। অ্যাডভেঞ্চার বাইকটির আরো একটি বিশেষত্ব হচ্ছে এটি ফুললি অ্যাডজাস্টেড ‘র‍্যালি কিট’ বিকল্পের এর সাথেও মিলবে, যা একে আরামদায়ক ট্যুরিং বাইকে পরিণত করবে। তবে এর জন্য চোকাতে হবে অতিরিক্ত মূল্য। ফ্ল্যাট স্যাডেল, নবী-প্যাটার্ন টায়ার এবং নিউ সাইড-স্ট্যান্ডের মত ফিচারগুলির সাথে বাজারে এসেছে বাইকটি।

Hero Xpulse 200 4V এর রঙ

মেকানিক্যাল আপগ্রেড গুলি ছাড়া হিরো এক্সপালস ২০০ ৪ভি বাইকটি তিনটি রঙের বিকল্পে পাওয়া যাবে, যেমন – ট্রেল ব্লু, বিল্টজ ব্লু এবং রেড রেইড।

Hero Xpulse 200 4V এর ইঞ্জিন

নয়া ভার্সনের গাড়িটির ইঞ্জিনের পরিবর্তনগুলির মধ্যে বিশেষত হল ফোর ভাল্ব সেট আপ, যা এর ইঞ্জিনের মধ্যে অধিক পরিমাণ বাতাস ও জ্বালানি প্রবেশে সহায়তা করবে। সাথে হিরো এক্সপালস ২০০ ৪ভি বাইকটির শক্তি এবং টর্কের আউটপুট বৃদ্ধি করা হয়েছে। বাইকটির সিঙ্গেল সিলিন্ডার অয়েল কুল্ড ২০০ সিসি ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ৮,৫০০ আরপিএম গতিবেগে ১৮.৮ বিএইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিবেগে সর্বাধিক ১৭.৩৫ এনএম টর্ক পাওয়া যাবে। বাইকটির টু-ভাল্ব ভ্যারিয়েন্টটিতে‌ (পুরানো) ১৭.৮ বিএইচপি শক্তি এবং ১৬.৪৫ এনএম টর্ক উৎপন্ন হয়।

Hero Xpulse 200 4V এর দাম

ভারতে Hero Xpulse 200 4V বাইকটির দাম ১,২৮,১৫০ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। এই বাইকের সাথে Honda CB 200X-এর প্রতিদ্বন্দ্বিতা হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥