Hero MotoCorp লঞ্চ করল Rally Kit, বাইক হয়ে উঠবে অফ-রোড কিং, জল থেকে জঙ্গল, চলবে অবলীলায়

Avatar

Published on:

XPulse 200 4V-এর জন্য নতুন র‍্যালি কিট লঞ্চ করল হিরো মোটোকর্প (Hero MotoCorp)। নয়া র‍্যালি কিটে যুক্ত হয়েছে একাধিক অফ-রোড সমন্বিত আপডেট। যেমন আগের তুলনায় বেড়েছে গ্রাউন্ড ক্লিয়ারেন্স, দেওয়া হয়েছে একটি নতুন সাসপেনশন সেটআপ, অফ রোডের জন্য উপযুক্ত টায়ার সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য। এই সমস্ত কিছু সহ আপডেটেড র‍্যালি কিটটির দাম রাখা হয়েছে ৪৬,০০০ টাকা। অর্থাৎ ১.৩৬ লাখ টাকা (এক্স-শোরুম) দামের XPulse 200 4V নতুন র‍্যালি কিট সহ কিনতে অতিরিক্ত ৪৬,০০০ টাকা খরচ করতে হবে।

স্ট্যান্ডার্ড XPulse 200 4V-র চাইতে র‍্যালি কিট মডেলটি লং ট্রাভেল সাসপেনশন সেটআপ সহ ফ্রন্ট ফর্ক এবং প্রিলোড অ্যাডজাস্টেবল রিয়ার মনোশকের সাথে উপলব্ধ। সামনে রয়েছে ২৫০ মিমি ও পেছনে ২২০ মিমি সাসপেনশন। যেখানে স্ট্যান্ডার্ড মডেলে ১৯০ মিমি ফ্রন্ট ও ১৭০ মিমি রিয়ার সাসপেনশন বর্তমান। র‍্যালি কিটের টায়ার অফরোডিংয়ের জন্য আরও বেশি সহায়ক। গ্রাউন্ড ক্লিয়ারেন্স বেড়ে হবে ২৭৫ মিমি। ফলে চড়াই উতরাই রাস্তা পেরোনো আরও সহজ হবে।

hero xpulse 200 4v rally kit launched

XPulse 200 4V স্ট্যান্ডার্ড মডেলের তুলনায় র‍্যালি কিট মডেলের সিটটি ভিন্ন। এতে দেওয়া হচ্ছে ফ্ল্যাটার বেঞ্চ স্টাইল সিট। আবার দীর্ঘতর হ্যান্ডেল বার থাকছে। এছাড়াও, র‍্যালি কিট মডেলের গঠনগত কিছু পরিবর্তন ঘটানো হয়েছে। যেমন র‍্যালি বাইক স্টাইলের পেছনের মাডগার্ড এবং পেছনে গ্র্যাবরেলের অনুপস্থিতি। আগের  XPulse 200-র র‍্যালি কিট মডেলের সাথে সামঞ্জস্য রেখে এটি বাজারে আনা হয়েছে। এক কথায় অ্যাডভেঞ্চারপ্রেমীদের কাছে র‍্যালি কিট খুব পছন্দের হবে।

র‍্যালি কিট মডেলের ইঞ্জিনে কোন পরিবর্তন ঘটানো হয়নি। Hero XPulse 200 4V-র স্ট্যান্ডার্ড মডেলের মতোই একটি ১৯৯.৬ সিসি ফোর ভাল্ভ, সিঙ্গেল সিলিন্ডার, অয়েল কুল্ড ইঞ্জিন সহ এসেছে। যা থেকে ৮,৫০০ আরপিএম গতিতে ১৮.৮ বিএইচপি ক্ষমতা এবং ৬,৫০০ আরপিএম গতিতে ১৭.৩৫ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত একটি ৫-স্পিড গিয়ার বক্স।

সঙ্গে থাকুন ➥