HomeAutomobileHonda Hawk11: জল্পনার অবসান ঘটিয়ে 1082 সিসির ক্যাফে রেসার বাইক সামনে আনল হন্ডা

Honda Hawk11: জল্পনার অবসান ঘটিয়ে 1082 সিসির ক্যাফে রেসার বাইক সামনে আনল হন্ডা

বিগত কয়েক সপ্তাহ ধরে জোরদার জল্পনা চলার পর অবশেষে হক১১ ক্যাফে রেসার (Hawk11 Cafe Racer) বাইকটির উপর থেকে পর্দা সরালো হন্ডা (Honda)। এর আগে সংস্থার তরফে যদিও একটি টিজার ভিডিও প্রকাশ করা হয়েছিল। এবারে জাপানের ওসাকা মোটর প্রদর্শনী অনুষ্ঠানে এই মডার্ন-রেট্রো ক্যাফে রেসার স্টাইলিং মোটরসাইকেলটি উন্মোচিত হল। ডিজাইনের দিক থেকে Honda Hawk11-এ রেট্রো ও আধুনিকতার সমন্বয় লক্ষ্য করা যায়।

Honda Hawk11-এ একটি বাবল হাফ-ফেয়ারিং গোলাকৃতি এলইডি হেডল্যাম্পের দেখা মিলেছে। এর অদ্ভুত ডিজাইনের হ্যান্ডেল বারটি চালকের দিকে বাঁকানো। আবার লুকিং গ্লাসটির পজিশনেও তারতম্য রয়েছে। এটি ভিন্ন ডিজাইনের ফুয়েল ট্যাঙ্ক, একটি সিঙ্গেল পিস সিটের সাথে এসেছে, পেছনের সিটটি বেশ উঁচু। এর এগজস্ট পাইপটি ক্রোম-ফিনিশিং এবং ঊর্ধ্বপানে চেয়ে রয়েছে।

Honda Hawk11-এর পাওয়ারট্রেনের প্রসঙ্গে বললে, এতে ১০৮২ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন রয়েছে৷ প্রসঙ্গত, আফ্রিকা টুইন অ্যাডভেঞ্চার টুরিং মোটরসাইকেল এবং NT1100-তেও একই ইঞ্জিন দেওয়া হয়েছে। অনুমান করা হচ্ছে Hawk11-এর ইঞ্জিনটি থেকে ৯৮ বিএইচপি শক্তি এবং ১০৩ এনএম টর্ক উৎপন্ন হতে পারে।

হন্ডা হক১১-এর উল্লেখযোগ্য ফিচারগুলির মধ্যে রয়েছে তিনটি রাইডিং মোড, ট্রাকশন কন্ট্রোল, ইঞ্জিন ব্রেক কন্ট্রোল এবং ডিজিটাল ডিসপ্লে। খুব শীঘ্রই আন্তর্জাতিক বাজারে পা রাখতে চলেছে বাইকটি। তবে হন্ডা হক১১ ভারতের বাজারে লঞ্চ হবে কিনা, তা এখনও অজানা।

RELATED ARTICLES

আরও পড়ুন