Honda একসাথে তাদের চারটি জনপ্রিয় মোটরসাইকেলের দাম বাড়াল, দেখে নিন নতুন মূল্য

Published on:

কম খরচে যাতায়াতের দ্রুত মাধ্যম হিসাবে সাধারণ থেকে মধ্যবিত্তের ভরসা কমদামী কমিউটার মোটরসাইকেল। দেখতে সাধারণ হলেও এই ধরনের দু’চাকা গাড়িতে তেল যেমন বেশি লাগে না, তেমনই রক্ষণাবেক্ষণ খরচ তুলনায় কম। ফলে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির কারণে কমিউটার বাইকে আগ্রহ বাড়ছে বেশি‌। কিন্তু এবার গ্রাহকদের উপরে সামান্য চাপ বাড়িয়ে এই সেগমেন্টের জনপ্রিয় Shine, SP 125, Livo, এবং CD100 Dream মডেলের দাম বাড়ানোর ঘোষণা করল হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া (HMSI)‌। হন্ডার কমিউটার রেঞ্জের নতুন মূল্য শুরু হচ্ছে ৬৯,৫২১ টাকা (এক্স-শোরুম) থেকে। নীচে এই নিয়ে বিস্তারিত তথ্য রইল।

Honda CD 100 Dream

হন্ডা সিডি ১০০ ড্রিম ডিলাক্স সংস্করণ আগে ৬৮,৪৮৭ টাকায় পাওয়া যেত। সেটা এখন বাড়িয়ে ৬৯,২৫১ টাকা হয়েছে৷ অর্থাৎ মূল্যবৃদ্ধির পরিমাণ ৭৬৪ টাকা।

Honda Livo

হন্ডা লিভো ড্রাম ও ডিস্ক ভ্যারিয়েন্টে উপলব্ধ। সিডি ১০০-এর মতো প্রতিটি মডেলের দাম ৭৬৪ টাকা করে বেড়েছে। ডিস্ক ব্রেক ছাড়া হন্ডা লিভো ও ডিস্ক-সহ হন্ডা লিভোর নতুন দাম যথাক্রমে ৭৩,৯৩৮ টাকা ও ৭৭,৯৩৮ টাকা।

Honda Shine

হন্ডা শাইন ডিস্ক ও ড্রাম ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৯৭১ টাকা ও ১৩৭১ টাকা বৃদ্ধি পেয়েছে‌। এতএব, এবার থেকে হন্ডা শাইন (ড্রাম) ৭৬,৩১৪ টাকায় পাওয়া যাবে। আর ডিস্ক অপশন চাইলে খরচ হবে ৮০,৩১৪ টাকা।

Honda SP125

হন্ডা এস১২৫ এর ড্রাম ও ডিস্ক বিকল্পের দাম ৮১৯-৮২০ টাকা মতো বেড়েছে। ভ্যারিয়েন্ট অনুযায়ী বাইকগুলির নতুন দাম ৮১,৪০৭ টাকা থেকে ৮৫,৪০৭ টাকা পর্যন্ত।

উল্লেখ্য, এপ্রিল থেকেই প্রতিটি বাইকের নয়া মূল্য কার্যকর হবে৷ দাম বাড়লেও মোটরসাইকেলের অতিরিক্ত কোনও সুবিধা মিলবে না। অন্য দিকে, হন্ডা ভারতে তাদের বেস্ট সেলিং স্কুটার Activa রেঞ্জেরও দামও বাড়িয়েছে।

সঙ্গে থাকুন ➥