অ্যামোলেড ডিসপ্লে ও ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ আসছে Honor X50, Magic V2, Pad V8 Pro, কবে লঞ্চ হবে

Avatar

Published on:

Honor X50 Magic V2 Pad V8 Pro Launch Soon

অনর (Honor) বর্তমানে তাদের একটি X-সিরিজের ফোন (সম্ভবত X50), একটি ফোল্ডেবল (Magic V2) এবং একটি ট্যাবলেট (Pad V8 Pro)-এর ওপর কাজ করছে বলে বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে। সম্প্রতি অনরের কিছু ডিভাইসকে চীনা সার্টিফিকেশন প্ল্যাটফর্মেও দেখা গেছে, যা এগুলির আসন্ন লঞ্চের ইঙ্গিত দেয়। আর এখন, এক চীনা টিপস্টার এই তিনটি মডেলের সম্ভাব্য লঞ্চের তারিখ প্রকাশ করেছেন। এগুলি আগামী মাস থেকে শুরু করে একে একে বাজারে পা রাখবে। আসুন আপকামিং অনর ডিভাইসগুলির লঞ্চের টাইমলাইন ও এখনও পর্যন্ত এগুলি সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Honor খুব শীঘ্রই বাজারে আনতে চলেছে Honor X50, Magic V2, Pad V8 Pro সহ একাধিক নতুন ডিভাইস

চীনা টিপস্টারের মতে, অনর এক্স৫০ হ্যান্ডসেটটি আগামী মাসে অর্থাৎ জুলাইতেই লঞ্চ হবে। আর অনর ম্যাজিক ভি২ ফোল্ডেবল ফোনটি এবং প্যাড ভি৮ প্রো ট্যাবলেটটি আগস্ট মাসে উন্মোচিত হতে পারে। এই প্রোডাক্টগুলি প্রথমে চীনের স্থানীয় বাজারে লঞ্চ হবে বলে জানা গেছে। অনর এক্স৫০-কে সম্প্রতি ALI-AN00 মডেল নম্বর সহ চীনা সার্টিফিকেশন সাইটেও খুঁজে পাওয়া গেছে, যা হোম মার্কেটে ফোনটির আসন্ন লঞ্চের ইঙ্গিত দিচ্ছে।

এখনও পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে, তার ওপর ভিত্তি করে বলা যায় আসন্ন অনর এক্স৫০-এ ১.৫কে (1.5K) রেজোলিউশন সহ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ দ্বারা চালিত হবে, যা ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এক্স৫০-এ ৫,৭০০ এমএএইচ ব্যাটারি এবং ৩৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

অন্যদিকে, অনরের পরবর্তী ট্যাবলেট, Honor Pad V8 Pro তার পূর্বসূরিতে ব্যবহৃত মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০২০-এর চেয়ে উচ্চতর চিপসেট দ্বারা চালিত হবে বলে শোনা যাচ্ছে। প্রসঙ্গত গত এপ্রিলে স্ট্যান্ডার্ড Honor Pad V8 ট্যাবটি উন্মোচন করা হয়েছিল। আর অদূর ভবিষ্যতে লঞ্চ হতে চলা তৃতীয় মডেলটি হল Honor Magic V2। এই ফোল্ডেবল স্মার্টফোনটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ২ চিপসেট দ্বারা চালিত হতে পারে।

এছাড়াও, Honor Magic V2 ফোল্ডেবল ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ম্যাজিকওএস ৭.১ (MagicOS 7.1) ইউজার ইন্টারফেসে রান করবে বলে জানা গেছে। এতে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে। যদিও, অনরের পক্ষ থেকে এখনও এই হ্যান্ডসেটগুলির লঞ্চ সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কোনও বিবৃতি প্রকাশ করা হয়নি। তবে আশা করা যায় খুব শীঘ্রই এই বিষয়ে আরও তথ্য সামনে আসবে।

সঙ্গে থাকুন ➥