HomeTech News50MP ক্যামেরা ও 16 জিবি র‍্যামের সঙ্গে আগামী মাসে লঞ্চ হতে পারে...

50MP ক্যামেরা ও 16 জিবি র‍্যামের সঙ্গে আগামী মাসে লঞ্চ হতে পারে Honor X60i

Honor X60 সিরিজের একটি নতুন স্মার্টফোন বাজারে আনতে চলেছে সংস্থা, যার নাম Honor X60i। ফোনটি আগামী মাসে বাজারে আসবে বলে মনে করা হচ্ছে। তবে লঞ্চের আগেই এখন এই ডিভাইসটিকে চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন সাইটে দেখা গেছে, যা এর একাধিক স্পেসিফিকেশন ফাঁস করেছে।

গত মাসে অনর চীনের বাজারে ফ্ল্যাগশিপ Honor 200 সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করেছে এবং সংস্থাটি এমাসেই Honor Magic V Flip ফোনটিকে বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে। ব্র্যান্ডটি আগামী মাসে Honor Magic V3 ফোনটির ওপর থেকে পর্দা সরাবে বলে আশা করা হচ্ছে। মনে করা হচ্ছে যে ব্র্যান্ডটি চীনা বাজারের জন্য Honor X60 সিরিজের স্মার্টফোনের ওপরও কাজ করছে। আর এখন X60 সিরিজে অন্তর্ভুক্ত একটি ডিভাইসকে চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে, যা Honor X60i নামে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। আসুন। এই সার্টিফিকেশন থেকে ফোনটির সর্ম্পকে কি কি তথ্য উঠে এসেছে, জেনে নেওয়া যাক।

Honor X60i ফোনের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

LYN-AN00 মডেল নম্বর সহ অনর এক্স৬০আই ফোনটি চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। এই লিস্টিংটি প্রকাশ করেছে যে ফোনটির পরিমাপ ১৬১.০৫ x ৭৪.৫৫ x ৭১.৮ মিলিমিটার এবং এর ওজন ১৭২ গ্রাম হবে। এটিতে ৬.৭ ইঞ্চির এলসিডি প্যানেল থাকবে, যা ১,০৮০ x ২,৪১২ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন অফার করবে।

এর পাশাপাশি, অনর এক্স৬০আই ফোনে ২.৪ গিগাহার্টজ ক্লক স্পিডের অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হবে জানা গেছে, তবে এর নাম প্রকাশ্যে আসেনি। এটি ৬ জিবি / ৮ জিবি / ১২ জিবি / ১৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি / ৫১২ জিবি / ১ টিবি স্টোরেজ বিকল্প অফার করবে। ডিভাইসটিতে অতিরিক্ত স্টোরেজের জন্য কোনও মাইক্রো এসডি কার্ডের সাপোর্ট মিলবে না বলেই শোনা যাচ্ছে। পাওয়ার ব্যাকআপের জন্য, অনর এক্স৬০আই ফোনটি ৫,০০০ এমএএইচ (৪,৯০০ রেটেড ভ্যালু) ব্যাটারি অফার করবে, কিন্তু এর ফাস্ট চার্জিং ক্ষমতা সম্পর্কে কোনও তথ্য পাওয়া যায়নি।

ফটোগ্রাফির জন্য, Honor X60i হ্যান্ডসেটের রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের সহায়ক লেন্স উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা উপস্থিত থাকবে। টেনা সার্টিফিকেশন ফোনটিতে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপস্থিত থাকবে বলেও উল্লেখ করেছে, যা ভুল বলে মনে করা হচ্ছে। কারণ ফোনটি এলসিডি ডিসপ্লের সাথে আসবে, যা এই ধরনের ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের জন্য উপযোগী নয়। ডিভাইসটিতে সম্ভবত সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ইনস্টল থাকতে পারে।

এছাড়া, Honor X60i ফোনের ডিজাইন সম্পর্কে কোনও তথ্য উপলব্ধ নেই, কারণ এর ছবি এখনও টেনা ডেটাবেসে আসেনি। তবে জানিয়ে রাখি, এর পূর্বসূরি Honor X50i মডেলটিকে গত বছর জুলাইয়ে লঞ্চ করা হয়েছিল। অতএব, Honor X60i ফোনটিও সম্ভবত এবছর একই সময়ে আত্মপ্রকাশ করতে পারে।

RELATED ARTICLES

Most Popular