HP ZBook G8, Power G8 ও Fury G8 ইন্টেল আই৯ প্রসেসর সহ লঞ্চ হল

Published on:

বাজারে ল্যাপটপের ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে HP তাদের ZBook সিরিজের তিনটি নতুন ল্যাপটপ বাজারে আনল। ZBook Studio G8, ZBook Power G8 এবং ZBook Fury G8 নামের এই তিনটি ওয়ার্কস্টেশন ল্যাপটপকে এমনভাবে ডিজাইন করা হয়েছে, যা আগের থেকেও উন্নত প্রসেসিং ক্ষমতা অফার করবে। এইচপি জেডবুক সিরিজের কয়েকটি মডেলে পাওয়া যাবে ১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৯ ভিপ্রো প্রসেসর (11th-gen Intel Core i9 vPro) সহ এনভিআইডিআইএ আরটিএক্স এ৫০০০ (NVIDIA RTX A5000) জিপিইউ। আবার, ডিসপ্লে ফিচারকে আরো চিত্তাকর্ষক করার জন্য এতে থাকছে, হাই-রিফ্রেশ রেট এবং উন্নতমানের কালার কোয়ালিটি। ল্যাপটপগুলির দাম বা প্রাপ্যতা নিয়ে ধোঁয়াশা থাকলেও, এদের স্পেসিফিকেশন জানা গেছে।

HP ZBook Studio G8 স্পেসিফিকেশন :

এইচপি -এর জেডবুক সিরিজের অন্তর্গত স্টুডিও জি৮ মোবাইল ওয়ার্কস্টেশন ল্যাপটপটি, একটি ১২০ হার্টজ ড্রিমকালার (DreamColor) ডিসপ্লে সহ এসেছে। কনফিগারেশনের কথা বললে, এতে ইন্টেল কোর i9 প্রিমিয়াম প্রসেসরের সাথে থাকছে, NVIDIA RTZ A5000 অথবা GeForce RTX 3080 জিপিইউ সাপোর্ট। এছাড়া, এই ল্যাপটপে রয়েছে একটি RGB কী-বোর্ড। জানা যাচ্ছে, চলতি বছরের জুলাই মাসে এইচপি -এর এই ল্যাপটপটিকে নির্দিষ্ট কয়েকটি দেশে উপলব্ধ করা হবে।

HP ZBook Power G8 স্পেসিফিকেশন :

জেডবুক সিরিজের অধীনে লঞ্চ হওয়া এই দ্বিতীয় ল্যাপটপটি অত্যাধুনিক ফিচারে ভরা। জানিয়ে রাখি, এইচপি জেডবুক পাওয়ার জি৮ মডেলটি ISV (Independent Software Vendor) সার্টিফায়েড। এতে থাকছে, এইচপি সিকিউরিটি স্যুট (HP Security Suite) এবং টাইল ডিভাইস (Tile device) লোকেশন টেকনোলজি। এই মোবাইল ওয়ার্কস্টেশন ল্যাপটপটিকে, PCIe Gen 4 সাপোর্ট সহ ইন্টেলের লেটেস্ট প্রিমিয়াম প্রসেসরের সাথে কনফিগার করা হয়েছে। অন্যান্য ফিচার হিসাবে, NVIDIA RTX A2000 জিপিইউ এবং ৬৪ জিবি অবধি সিস্টেম মেমোরি পাওয়া যাবে। আগামী জুন মাসে এইচপি জেডবুক পাওয়ার জি৮ ল্যাপটপটি কিছু দেশে উপলব্ধ হবে।

HP ZBook Fury G8 স্পেসিফিকেশন :

জেডবুক ফিউরি জি৮ ল্যাপটপটির কনফিগারেশনে, ইন্টেল কোর i9 এবং ১১তম প্রজন্মের জিয়ন (Xeon) প্রসেসর, ১২৮ জিবি পর্যন্ত সিস্টেম মেমোরি, NVIDIA RTX A5000 জিপিইউ সাপোর্ট থাকবে। উন্নত অ্যালুমিনিয়াম চ্যাসিস সহ আসা এই মডেলের ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এছাড়া স্ক্রিনে নিখুঁত রঙ প্রদর্শনের জন্য থাকছে, প্যানটোন (Pantone) কালার কারেকশন টেকনোলজি। পূর্ববর্তী দুটি মডেলের মতো জেডবুক ফিউরি জি৮ ল্যাপটপটিও এই বছরের জুন বা জুলাই মাস থেকে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥