Huawei LampSite X: স্লো স্পিডে নাজেহাল? ইন্টারনেট ঝড়ের গতিতে কাজ করার যন্ত্র এনে হুয়াওয়ের বড় চমক

Published on:

Huawei unveils Lampsite X improve Mobile Congestion

বর্তমান যুগে ভিডিও স্ট্রিমিং, গেমিং এবং সোশ্যাল মিডিয়ার মতো উচ্চ ডেটা-নির্ভর অ্যাক্টিভিটির জন্য স্মার্টফোন এবং ট্যাবলেট ব্যবহার করা ইউজারদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তার সাথে তাল মিলিয়ে মোবাইল ব্যান্ডউইথের চাহিদাও ক্রমেই বাড়ছে। আর এর ফলে বিদ্যমান মোবাইল নেটওয়ার্কগুলির ওপর চাপ বৃদ্ধি পাচ্ছে, যা সম্ভাব্য ট্র্যাফিক সৃষ্টি করছে এবং নেটওয়ার্কের গতি হ্রাস করছে। সৌভাগ্যবশত, প্রখ্যাত চীনা প্রযুক্তি সংস্থা হুয়াওয়ে (Huawei) তাদের LampSite X-এর মাধ্যমে এই সমস্যার একটি দীর্ঘস্থায়ী সমাধান নিয়ে হাজির হয়েছে। কি এই LampSite X? কিভাবেই বা কাজ করে? আসুন বিশদে জেনে নেওয়া যাক।

Huawei LampSite X: মোবাইল কানেক্টিভিটির ভবিষ্যত

যখন অনেক ব্যক্তি একটি নির্দিষ্ট ইনডোর স্পেসের মধ্যে তাদের মোবাইল ডিভাইস ব্যবহার করেন, তখন নেটওয়ার্ক কনজেশনের সৃষ্টি হতে পারে। যার ফলশ্রুতি হল – ধীর ইন্টারনেটের গতি এবং মোবাইল অ্যাপ ও সার্ভিস ব্যবহারে অসুবিধা৷ এই সমস্যার মোকাবেলা করার জন্য, হুয়াওয়ে নতুন ল্যাম্পসাইট এক্স নামে একটি অত্যাধুনিক গ্যাজেট উন্মোচন করেছে।

এটি একটি কমপ্যাক্ট ডিভাইস যা বিল্ডিংয়ের ভিতরে মোবাইল কভারেজ এবং ক্ষমতা বাড়ানোর জন্য ডিজাইন করা হয়েছে। এটিকে দেয়াল বা সিলিংয়ে সহজেই টানানো যায়, যা অফিস বা শিক্ষা প্রতিষ্ঠানের মতো ব্যস্ততম ইনডোর স্পেসের জন্য একটি বাস্তব সমাধান।ল্যাম্পসাইট এক্স ডেটা থ্রুপুট উন্নত করতে, লেটেন্সি কমাতে এবং কভারেজ প্রসারিত করতে ম্যাসিভ এনআইএমও (Massive MIMO), ৫জি এমআর (5G NR) এবং বিমফর্মিং (Beamforming) সহ বিভিন্ন প্রযুক্তি ব্যবহার করে।

ল্যাম্পসাইট এক্স সম্পর্কে মন্তব্য করতে গিয়ে, হুয়াওয়ের বোর্ড সদস্য এবং আইসিটি প্রোডাক্ট অ্যান্ড সলিউশনের প্রেসিডেন্ট ইয়াং চাওবিন বলেছেন যে, “ল্যাম্পসাইট এক্স ব্যাপকভাবে ইনডোর ডিজিটালাইজেশন আপগ্রেড করার জন্য প্রথমবারের মতো ইনডোরে অতুলনীয় ৫.৫জি ক্ষমতা নিয়ে এসেছে: সবচেয়ে কম ডিজাইন, সহজতর স্থাপনা এবং সর্বনিম্ন শক্তি খরচ সহ, সলিউশনটি ১০ গিগাবাইট প্রতি সেকেন্ড (Gbps) পর্যন্ত গতি অর্জন করে এবং বিভিন্ন ক্ষমতা অফার করে, আরও প্রিমিয়াম ইনডোর অভিজ্ঞতার জন্য ইউজারদের চাহিদা পূরণ করে এবং বিভিন্ন ইন্ডাস্ট্রিতে আরও শক্তিশালী ডিজিট্যাল প্রোডাক্টিভিটির উপলব্ধি দান করে।”

উল্লেখ্য, Huawei LampSite X একটি অপেক্ষাকৃত নতুন পণ্য, এবং ডিভাইসটির দামও এখনও জানা যায়নি৷ এটি ভারতে আসবে কিনা, সেটাও এখনও স্পষ্ট নয়।

সঙ্গে থাকুন ➥