Infinix Hot 12i লঞ্চ হল ৬ জিবি র‌্যাম সহ, দাম শুরু প্রায় ১১ হাজার টাকা থেকে

Published on:

হংকং ভিত্তিক টেক সংস্থা Infinix প্রায় চুপিসারে Infinix Hot 12i নামে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করলো। সদ্য আগত এই এন্ট্রি-লেভেল স্মার্টফোনটি, HD+ ডিসপ্লে, ৩ জিবি পর্যন্ত র‌্যাম, ১৩ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি সহ আরো একাধিক উল্লেখযোগ্য ফিচার অফার করে৷ তবে এই নয়া ডিভাইসের মূল আকর্ষণ হল, এর স্টাইলিশ ডিজাইন এবং চারটি চিত্তকর্ষক কালার অপশন। চলুন Infinix Hot 12i স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Infinix Hot 12i এর স্পেসিফিকেশন

ইনফিনিক্স হট ১২আই স্মার্টফোনে দেওয়া হয়েছে একটি ৬.৬ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৬১২ পিক্সেল) IPS LCD ডিসপ্লে, যা ৪৮০ নিট পিক ব্রাইটনেস এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ স্টাইল, যার কাটআউটের মধ্যে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি সেন্সর বিদ্যমান। আবার, ডিভাইসের ব্যাক প্যানেলে LED ফ্ল্যাশ সহ একটি ট্রিপল ক্যামেরা ইউনিট দেখা যাবে, যার প্রাইমারি সেন্সর ১৩ মেগাপিক্সেলের (অ্যাপারচার: এফ/১.৮)। জানিয়ে রাখি, প্রত্যেকটি রিয়ার সেন্সর সুপার নাইট মোড, আই-ট্র্যাকিং, ২৪০এফপিএস (ফ্রেম পার সেকেন্ড) -এ স্লো-মোশন ভিডিও রেকর্ডিং এবং ১,০৮০পিক্সেল পর্যন্ত রেজোলিউশনে ভিডিও রেকর্ডিং করতে সমর্থ।

এদিকে Infinix Hot 12i স্মার্টফোনটি মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেস সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এক্সওএস ৭.৬ ইউআই কাস্টম স্কিনে রান করে। তদুপরি, স্টোরেজ হিসাবে ইনফিনিক্সের এই নয়া হ্যান্ডসেটে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে। পাশাপাশি, ৩ জিবি পর্যন্ত এক্সটেন্ডেড র‌্যাম সাপোর্টও উপলব্ধ থাকছে। এছাড়া, ডিভাইসটি DTS অডিও সিস্টেমের সাথে এসেছে, যা দুর্দান্ত এবং জোরালো সাউন্ড কোয়ালিটি অফার করবে।

ইনফিনিক্স এর এই নতুন স্মার্টফোনে কানেক্টিভিটির জন্য, ডুয়েল 4G VoLTE, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ, জিপিএস, একটি মাইক্রোইউএসবি পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক অন্তর্ভুক্ত৷ আবার, ইউজারের ডেটা নিরাপদ রাখার জন্য এতে রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। Infinix Hot 12i স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১০ওয়াট চার্জিং সাপোর্ট করে। এই ব্যাটারি ৩৪ ঘন্টার টকটাইম এবং ৬২ দিনের স্ট্যান্ডবাই টাইম অফার করবে, বলে দাবি কাছে ইনফিনিক্স।

Infinix Hot 12i দাম ও প্রাপ্যতা

ইনফিনিক্স হট ১২আই স্মার্টফোন দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ এসেছে। যার মধ্যে ২ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ অপশনের দাম রাখা হয়েছে ৬১,৮০০ নাইরা বা ভারতীয় মূল্যে প্রায় ১১,২০০ টাকার সমান। আর, ৩ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ৬৭,০০০ নাইরা বা প্রায় ১২,২০০ টাকা। এটি রেসিং ব্ল্যাক, হরাইজন ব্লু, হ্যাজ গ্রিন এবং শ্যাম্পেন গোল্ড কালারে উপলব্ধ। আপাতত ভাবে এই নয়া বাজেট-রেঞ্জ স্মার্টফোনকে নাইজেরিয়াতে লঞ্চ করা হয়েছে। তবে, ভারত বা গ্লোবাল মার্কেটে কতদিনে ইনফিনিক্স হট ১২আই -কে নিয়ে আসা হবে তা এখনো নিশ্চিত করা হয়নি।

সঙ্গে থাকুন ➥